নাটোরে নকল ইলেকট্রিক তার কারখানার সন্ধান, পঞ্চাশ হাজার টাকা জরিমানা

আপডেট: জুলাই ২০, ২০২০, ১২:২৫ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি


নাটোর শহরতলীর বনবেবলঘরিয়া বইিপাস এলাকায় নকল ও নিম্নমানের ইলেকট্রিক তার কারখানার সন্ধান পেয়েছে জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থা (এনএসআই)। রোববার (১৯ জুলাই) সকালে এনএসআইয়ের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এসময় বিপুল পরিমাণ ইলেকট্রিক তার ও তার তৈরির মেশিন জব্দ করা হয়েছে।
এ অপরাধে নাটোর ভোক্তা অধিকারের উপপরিচালক শামছুল আলম ওই কারখানার মালিক আব্দুল মান্নানকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা এবং ত্রিশ দিনের মধ্যে বৈধ কাগজপত্র জমা দিতে বলা হয়। এতে ব্যর্থ হলে কারখানাটি সিলগালা করে দেয়ার নির্দেশ দেন।
নাটোর জেলা জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থার উপ-পরিচালক ইকবাল হোসেন এ বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘদিন ধরে একটি চক্র গোপনে বনবেলঘড়িয়া এলাকার একটি বাড়িতে আব্দুল মান্নান নামে এক ব্যক্তি জেআর নামে নকল ও নিম্নমানের ইলেকট্রিক তার তৈরি করে বাজারজাত করে আসছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে রোববার অভিযান পরিচালনা করা হয়। এসময় বিপুল পরিমাণ তার ও তার তৈরির মেশিন জব্দ করা হয়েছে। তিনি আরও জানান, কারখানটি বিএসটিআইয়ের কোনো অনুমোদন ছিল না। নকল তার তৈরি করে তারা বাজারজাত করে আসছিল।