নাটোরে নির্বাচন কমিশনার কবিতা খানম || বিতর্কিত নির্বাচন করে কমিশন কারো অনাস্থা তৈরী করতে চায় না

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

নাটোর অফিস


নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, বিতর্কিত নির্বাচন করে নির্বাচন কমিশানর কারো অনাস্থার জায়গা তৈরী করতে চায় না। সুষ্ঠু ও অবাধ নির্বাচন করে জনগণের আস্থার জায়গা তৈরী করতে চায়।
গতকাল সোমবার বিকেলে আসন্ন বড়াইগ্রাম উপজেলা পরিষদের উপনির্বাচনে প্রশাসন এবং প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
নির্বাচন কমিশনার আরো বলেন, ভোটের দিন আইন-শৃঙ্খলার অবনতি কমিশন কোনোভাবেই মেনে নিবে। ভোটারদের সুষ্ঠুভাবে ভোট প্রয়োগের জন্য প্রশাসনের যা যা করা দরকার সেটাই করবেন। আর নির্বাচনে একদল পরাজিত হবে এক দল বিজয়ী হবে। পরাজয় মেনে নেয়ার মানষিকতা তৈরী করতে হবে সকল প্রার্থীকে।
মতবিনিময় সভায় জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে বক্তব্য দেন রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার, জেলা পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেনসহ অন্যরা। এছাড়া জেলা প্রশাসক সার্বিক মনিরুজ্জামান, র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার এএসপি আনোয়ার হোসেন, বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহারিয়ার খান সহ নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় বিএনপির প্রার্থী রাশেদুল ইসলাম নির্বাচনী পরিবেশ সৃষ্টির জন্য কমিশানের কাছে অনুরোধ জানান। এসময় নির্বাচনী প্রচারণায় বাধা প্রদানের অভিযোগ করেন।
অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান বলেন, জেলা প্রশাসনের হস্তক্ষেপে অবাধ এবং সুষ্ঠু নির্বাচন হবে।
এ বিষয়ে বড়াইগ্রাম উপজেলার সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ একরামুল ইসলামের মৃত্যুতে শূন্য হয় বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ। শূন্য পদে আগামী ৬মার্চ অনুষ্ঠিত হচ্ছে উপনির্বাচন। এবারের নির্বাচনে মোট ২ লাখ ৭৩ হাজার ৭৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ