নাটোরে প্যানেলভুক্ত প্রাথমিক শিক্ষকদের দ্রুত নিয়োগের দাবি

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৬, ১২:২১ পূর্বাহ্ণ

গুরুদাসপুর প্রতিনিধি



নাটোরে প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগবঞ্চিত প্যানেলভুক্ত শিক্ষকরা দ্রুত নিয়োগের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষকরা। গতকাল বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গুরুদাসপুর, বড়াইগ্রাম, লালপুর ও বাগাতিপাড়া উপজেলার ৯২ জন ভুক্তভোগী শিক্ষক এ মানবন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
পরে দাবি সংবলিত একটি স্মারকলিপি তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি দেন। মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণকারী নাটোর জেলা শাখার সভাপতি মো. ওলিউল্লাহ  ও সাধারণ সম্পাদক মো. আনিসুর রহমান বলেন, জেলায় শিক্ষক সঙ্কট থাকা সত্ত্বেও তাদের নিয়োগ দেয়া হচ্ছে না। অথচ নিয়োগ বঞ্চিত এসব শিক্ষকদের মধ্যে অনেকের সরকারি চাকরির বয়সসীমা পার হয়ে যাচ্ছে। পক্ষান্তরে নিয়োগ না পেয়ে তারা মানবেতর জীবন-যাপন করছেন।
নিয়োগ বঞ্চিত শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বলেন, নিয়োগের ক্ষেত্রে হাইকোর্টের আদেশ, প্রধানমন্ত্রীর নির্দেশ, প্রাথমিক ও গণশিক্ষা সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ ও আইন মন্ত্রণালয়ের মতামত উপেক্ষা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদের নিয়োগ নিয়ে গড়িমসি করছেন।
এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছা. নাফিজা বেগম বলেন, জেলার ৪৫৬ জনের মধ্যে ৯২জন প্যানেল শিক্ষকের নিয়োগ বাকি আছে। তারা পর্যাক্রমে নিয়োগ পাবেন। তিনি আরো বলেন, উচ্চআদালতে মামলা করে রায় পাওয়া এসব পদবঞ্চিত প্যানেল শিক্ষক অবশ্যই নিয়োগ পাবেন।