নাটোরে প্রধান শিক্ষকের জামিন আবেদন মঞ্জুর

আপডেট: মার্চ ১০, ২০১৭, ১২:১০ পূর্বাহ্ণ

নাটোর অফিস


নাটোরে এক ছাত্রকে শাসন করার অভিযোগে গ্রেফতারকৃত প্রধান শিক্ষক আলিম উদ্দিনের জামিন মঞ্জুর করেছে আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ রেজাউল করিম মোল্লার আদালত।
এদিন বিকেলে নাটোরের জেলা ও দায়রা জজের শিশু আদালতে প্রধান শিক্ষক আলিম উদ্দিনের জামিন আবেদন করেন তার আইনজীবীরা। আদালতের বিচারক রেজাউল করিম শুনানি শেষে প্রধান শিক্ষকের জামিন আবেদন মঞ্জুর করেন। বর্তমানে তিনি জেলা কারাগারে আছেন। আদালতের কাগজপত্র কারাগারে পৌঁছলে তাকে মুক্তি দেয়া হবে বলে জেল সুপার নিশ্চিত করেছেন।
এদিকে প্রধান শিক্ষকের মুক্তির দাবিতে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে মানববন্ধন করেছে শিক্ষক শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার দিঘাপতিয়া পিএন উচ্চবিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের মুক্তির দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে শিক্ষক ও শিক্ষার্থীরা। পরে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে। প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন, স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা। এসময় বক্তারা বলেন, স্কুলের প্রধান শিক্ষক আলিম উদ্দিন সম্প্রতি অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় খাতা দেখায় নিয়োজিত আছেন। ১৫ মার্চের মধ্যে তার সেসব খাতা বোর্ডে জমা দিতে না পারলে পরীক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হবেন। এছাড়া একজন বখাটেকে শাসন করায় যদি শিক্ষককে জেলে যেতে হয়, তাহলে শিক্ষার ওপর বিরুপ প্রভাব পড়বে। তাই অবিলম্বে প্রধান শিক্ষকের মুক্তি দাবিী করে তারা। শিক্ষকের মুক্তি না হলে ক্লাস বর্জন করে স্কুলে তালা ঝুলিয়ে দেয়ারও কথা জানায় শিক্ষার্থীরা।
এর আগে গত সোমবার এক ছাত্রকে শাসন করলে মঙ্গলবার ওই ছাত্রের বাবা প্রধান শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ করে। পরে প্রধান শিক্ষক আলিম উদ্দিনকে বুধবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে পুলিশ।

এ বিভাগের অন্যান্য সংবাদ