নাটোরে বই ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে মানববন্ধন

আপডেট: ডিসেম্বর ২৭, ২০১৬, ১২:০৬ পূর্বাহ্ণ

নাটোরে অফিস


প্রস্তাবিত শিক্ষা আইনের কিছু ধারা ও উপধারা বাতিলের দাবীতে নাটোরে মানববন্ধন করেছে বই ব্যবসায়ীরা। নাটোর জেলা পুস্তক  প্রকাশক ও বিক্রেতা সমিতির আয়োজনে কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসাবে  গতকাল সোমবার সকাল সারে ১১টার দিকে শহরের আলাইপুর বই লাইব্রেরী পট্টিতে তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধন চলাকালে এতে বক্তব্য দেন, নাটোর জেলা পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি আলী হোসেন, সহসভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক মোখলেসুর রহমান, যুগ্মসম্পাদক মহিবুল্লাহ সরকার।
এসময় বক্তারা উল্লেখ করে বলেন, শিক্ষার্থীদের মুখস্থ নির্ভরতা কমিয়ে মেধার পরিস্ফুটন ঘটানোর লক্ষেই সৃজনশীল পদ্ধতি চালু করা হয়েছিল। ভবিষ্যৎ প্রজন্মকে চিন্তা শক্তির প্রয়োগে এবং সমস্যা সমাধানে সৃজনশীল হিসাবে গড়ে তোলার জন্য এ পদ্ধতি কার্যকর পদক্ষেপ বলে মনে করি। কিন্তু এখন পর্যন্ত সৃজনশীল পদ্ধতিতে পুরোপুরি সাফল্য আসে নি। এর কারণ দক্ষতাসম্পন্ন শিক্ষকের সঙ্কট, শিক্ষকগণের প্রশিক্ষণের অভাব, পরীক্ষায় মানসম্পত সৃজনশীল প্রশ্নপত্র প্রণয়ন করতে না পারা এবং উপযুক্ত পাঠ্যপুস্তকের  অভাব ও পাঠ্যপুস্তকে সমুনা প্রশ্নের স্বল্পতাকে দায়ী করেন তারা।

এ বিভাগের অন্যান্য সংবাদ