নাটোরে বাজার উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ১২:২৫ পূর্বাহ্ণ

নাটোর অফিস


নাটোরে ওষুধি গাছের উৎপাদন এবং বাজার উন্নয়ন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে কেয়ার বাংলাদেশের অর্থায়নে এবং বরেন্দ্র ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের আয়োজনে শহরের হাফরাস্তার একটি রেস্টুরেন্টে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় বক্তারা বলেন, নাটোর সদর উপজেলার ওষুধি গ্রাম হিসেবে পরিচিত লক্ষীপুর খোলাবাড়িয়া গ্রামসহ অন্তত ৩০টি গ্রামে এখন কয়েক কোটি টাকার পণ্য উৎপাদন হচ্ছে। কিন্তু সঠিক বাজার ব্যবস্থাপনা এবং ওষুধি গাছের নানা সঙ্কটের কারণে এখানকার চাষিরা পিছিয়ে পড়ছে। তাই ওষুধি পণ্যের সঠিক বাজার উন্নয়নের পাশাপাশি উৎপাদন বাড়ানো গেলে একদিন এই সেক্টর থেকে কোটি কোটি টাকা আয় করা সম্ভব।
কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের নির্বাহী পরিচালক আকতার হোসেন, কেয়ার বাংলাদেশ বগুড়া রিজিয়নাল প্রোগ্রাম ম্যানেজার ড. ইমরান হাসান, এসডিসি সমষ্টি প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার আশরাফুল আলম এবং মাছরাঙা টেলিভিশনের সিনিয়র নিউজরুম এডিটর জাহেদুর রহমান চঞ্চল। কর্মশালায় ওষুধি গ্রামের চাষি, হকার, ওষুধ কোম্পানির প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। কর্মশালায় চাষি, হকার এবং ওষুধ কোম্পানির প্রতিনিধিরা সমস্যা চিহ্নিন্ত করে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।