নাটোরে বিভিন্ন পর্যায়ে নারী নেটওয়ার্কের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আপডেট: মে ১৮, ২০২২, ৯:১০ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


নাটোরে বিভিন্ন পর্যায়ে নারী নেটওয়ার্কের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের’ আয়োজনে বুধবার (১৮ মে) সকাল ১১টা দিকে শহরের শের-ই-বাংলা উচ্চ-বিদ্যালয় চত্তরে সদর উপজেলার রিসোর্স সেন্টারে হলরুমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অপারজিতা প্রকল্পের নাটোর জেলা প্রোগ্রাম সমন্বয়কারি মজিবুর রহমানের সঞ্চালনায় এতে বক্তব্য দেন, মহিলা পরিষদ নাটোর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাকসুদা পারভীন, সাংবাদিক শেফালী পাল. নাটোর পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের সদস্য নারগীছ পারভীন, আয়শা বেগম এবং অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের’ রাজশাহী অঞ্চলের জেন্ডা প্রতিরিধি মঞ্জিলা পারভীন প্রমূখ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাটোর ইউনাইটেড প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সুফি সান্টু অপারজিতা প্রকল্পের নাটোর সদর উপজেলার সমন্বয়কারী আলেয়া পারভীনাসহ নাটোর সদর, নলডাঙ্গা এবং সিংড়া এই তিন উপজেলার বিভিন্ন পর্যায়ের নারী নেটওয়ার্কের নেতৃবৃন্দরা। উক্ত সভায় নারী ক্ষমতায়ন বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন বক্তারা তারা।

এসময় তারা বলেন, নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে বাংলাদেশ যথেষ্ট অগ্রগতি অর্জন করেছে। আন্তর্জাতিক পরিম-লেও তা স্বীকৃত। তারপরও নারীবান্ধব একটি মানবিক সমাজ ব্যবস্থা থেকে আমরা এখনো অনেকটাই পিছিয়ে। নারী ও কন্যাশিশুর প্রতি সহিংসতা এ দেশে এখনো নিত্য-নৈমিত্তিক বিষয়।

রাষ্ট্রীয় পর্যায়েও নারীর প্রতি সহিংসতার বিষয়ে যদিও দু-একটি আইন সংশোধনের উদ্যোগ বর্তমানে গ্রহণ করা হয়েছে। সভা থেকে সকল পর্যায়ে নারীদের মর্যাদা, অংশগ্রহণ, নিরাপত্তা, এবং মতামত এর জোর দাবি জানানো হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ