নাটোরে বিশ্ববিদ্যালয় ছাত্রের শরীরে করোনার উপসর্গ,৭ বাড়ি লকডাউন

আপডেট: March 29, 2020, 6:27 pm

নাটোর প্রতিনিধি


নাটোরের বাগাতিপাড়ায় জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের শরীরে করোনার উপসর্গ থাকায় ওই ছাত্রের বাড়িসহ আশেপাশের ৭টি বাড়ি লকডাউন করে রাখা হয়েছে। সেই সঙ্গে ওই ছাত্রের বাড়িতে লাল পতাকা টানিয়ে দিয়েছে পুলিশ। উপজেলার জামনগর ইউনিয়নের বাজিতপুর গ্রামে এঘটনা ঘটেছে। গত শনিবার (২৮ মার্চ) ওই ছাত্রকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোল্যুশন ইউনিটে ভর্তি করা হয়েছে। রোববার (২৯ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান।
নাাটোর স্বাস্থ্য বিভাগের তথ্য মতে জানা যায়, ওই ছাত্রের শারীরিক অবস্থার নমুনা বলে আইআইডিসিআরে প্রেরণ করা হয়েছে। গত চব্বিশ ঘণ্টায় ওই বিশ্ববিদ্যালয় ছাত্রকে আইসোল্যুশন ইউনিটে ভর্তি ব্যতিত নতুন করে কাউকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়নি। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৯৬ জন এবং হোম কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হয়েছে ২২৬ জনের।
এব্যাপারে বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল জানান, বাজিতপুরে ওই ছাত্রের বাড়ি সংলগ্ন ৭টি বাড়ি কার্যত অন্য বাড়িগুলো থেকে বিচ্ছিন্ন করা হয়েছে। ওই ৭ বাড়ির বাসিন্দাদের কড়া নজরদাড়িতে রাখা হয়েছে।