নাটোরে ভেজাল গুড় তৈরির কারখানায় র‌্যাবের অভিযান

আপডেট: June 19, 2020, 10:10 pm

নাটোর প্রতিনিধি :


নাটোরের লালুপরে তিনটি ভেজাল গুড় তৈরির কারখাানয় অভিযান চালিয়ে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সিপিসি-২, নাটোর র‌্যাব ক্যাম্পের একটি দল লালপুর উপজেলার ইসলামপুর গ্রামে এই অভিযান পরিচালনা করে। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মুল বানীন দ্যুতির এই জরিমানার নির্দেশ দেন।
র‌্যাব সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেলে র‌্যাব সিপিসি-২ নাটোর ক্যাম্পের একটি দল বালতিতা ইসলামপুর গ্রামে অভিযান চালায়। এসময় বিপুল পরিমাণ ভেজাল গুড় তৈরির সরঞ্জামসহ বালতিতা ইসলামপুর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে আবু হাসান (২৫), শরিয়ত আলীর ছেলে সাগর(২৭) এবং মৃত আজবার আলীর ছেলে মিজানুর রহমানকে আটক করে। এসময় সাত হাজার ৫০ কেজি ভেজাল গুড়, ১৫ কেজি ফিটকারী, হাইড্রোজ, চুন ও ক্ষতিকারক ২ লিটার রঙ উদ্ধার করে। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি আটক তিনজনের ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেন।
এদের মধ্যে ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণ করার অপরাধে আবু হাসানের ১ লাখ টাকা, সাগরের ৫০ হাজার টাকা এবং মিজানুর রহমানের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ভেজাল দ্রব্য গুলো ধ্বংস করা হয়।