নাটোরে মাদক দ্রব্যের অপব্যাবহার রোধে কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: মে ২৬, ২০২২, ১১:২১ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


‘মাদককে রুখবো’ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’ এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে দিনব্যাপী মাদক দ্রব্যের অপব্যাবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রনয়নে কর্মশালা অনুষ্ঠিত।

হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে এবং নাটোর জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার শহরের একটি রেস্টুরেন্টে এই
কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক আলমগীর হোসেনসহ অন্যান্যরা।

কর্মশালায় জেলার প্রতিটি উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও
সাংবাদিক সহ বিভিন্ন সামজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন। কর্মশালার উদ্বোধনী বক্তব্যে বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রধান মন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন।

এরপর থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ আইন শৃংখলা বাহিনী মাদক নির্মুলে কাজ করে যাচ্ছে। কিন্তু সমাজ থেকে সম্পূর্ণভাবে মাদক নিমুর্ল করা সম্ভব হয়নি। শিক্ষা প্রতিষ্ঠান থেকে সমাজের সকল স্তরে মাদক ছড়িয়ে পড়েছে যার পরিনাম ভয়াবহ।

তাই সমাজের সকলের ইচ্ছা শক্তিকে জাগ্রত করে সামাজিক আন্দেলনের মাধ্যমে মাদকের ব্যবহার শুন্যের কোঠায় নামিয়ে আনতে হবে। সেই লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ প্রশাসনের সকললেই একযাগে কাজ করে চলেছে। সবাইকে সচেতন হয়ে স্ব-স্ব স্থানে থেকে একসাথে সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদকের ব্যবহার শুন্যের কোঠায় নামিয়ে আনতে হবে। পরে অংশগ্রহণকারীরা গ্রুপ ওয়ার্কের মাধ্যমে খসড়া কর্মপরিকল্পনা উপস্থাপন করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ