নাটোরে মানসিক স্বাস্থ্য বিষয়ক সভা

আপডেট: নভেম্বর ২৩, ২০১৬, ১২:০৩ পূর্বাহ্ণ


নাটোর অফিস
নাটোরে স্বাস্থ্য কর্মকর্তাদের নিয়ে মানসিক স্বাস্থ্য বিষয়ক এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দিনব্যাপী এডিডির আয়োজনে নাটোর সিভিল সার্জন সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সমাজ ভিত্তিক মানসিক স্বাস্থ্য প্রকল্পের আওতায় ও সিবিএম এর আর্থিক সহতায় এ অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন, নাটোরের সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম। এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন, নাটোর সদর হাসপাতালে মানসিক স্বাস্থ্য বিষয়ক ডা. মাসুদ রানা, কমিউনিটি ক্লিনিকের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. সাইফুল ইসলাম, নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আরকে শাহা প্রমুখ।
মানসিক স্বাস্থ্য রোগের লক্ষণ বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন ও মানসিক স্বাস্থ্য সেবার কার্যক্রম সম্পর্কে আলোকপাত করেন এডিডির নাটোর জেলা সমন্বয়কারী মারুফা বেগম। এ সভায় নাটোর সদর উপজেলার তেবাড়িয়া ও বড় হরিশপুর ইউনিয়নের ১১টি কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য কর্মকর্তা ও ক্লিনিক পরিচালনা কমিটির সভাপতি এবং এডিডির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, সরকারি ও বেসরকারি পর্যায়ে দেশের বিভিন্ন স্থানে মানসিক স্বাস্থ্য বিষয়ে ২৭টি সেবাদান প্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে সরকারি জাতীয় মানসিক স্বাস্থ্য অধিদফতর, পাবনার মানসিক হাসপাতালসহ ১১টি এবং বেসরকারি রাজশাহীর প্যাসিল্ক ও যশোহরের আলফা স্পেশালাইজড সেন্টারসহ ১৬টি।

এ বিভাগের অন্যান্য সংবাদ