নাটোরে রেললাইন ভাঙা, পাটের বস্তায় রক্ষা পেল ট্রেন

আপডেট: জুন ৮, ২০২৪, ১০:১৫ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:


নাটোরের বাগাতিপাড়ায় রেললাইন ভাঙার ঘটনা ঘটেছে। এতে ভাঙা স্থানে পাটের বস্তা দিয়ে ট্রেন দুর্ঘটনার থেকে রক্ষা করলেন এলাকাবাসী। গত শুক্রবার (৭ জুন) সন্ধার দিকে উপজেলার মাড়িয়া রেলগেট এলাকায় রেললাইন ভাঙ্গার ঘটনা ঘটে।

রাজশাহীর রেলওয়ে ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেলে রাজশাহী থেকে ছেড়ে আসা পাবনাগামী ঢালারচর এক্সপ্রেস ট্রেনটি দ্রুতগতিতে আসছিল। এসময় স্থানীয় লোকজন দেখতে পেয়ে লাল গামছা ও হাত তুলে ট্রেন থামানোর চেষ্টা করেন। কিন্তু ট্রেনের গতি বেশি থাকায় স্থানীয় লোকজন ভাঙা রেললাইনে স্থানে পাটের বস্তা গুঁজে দেয়। এতে ধীরগতিতে ট্রেনটি ভাঙা স্থান অতিক্রম করে কিছু দুর সামনে গিয়ে ট্রেনটি দাঁড়ায়। ফলে ট্রেনটি বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায়।

বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) রাজশাহীর মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, স্থানীয় লোকজন ভাঙ্গা দেখতে পেয়ে বিষয়টি আব্দুলপুর স্টেশন কর্তৃপক্ষকে জানান। পরে কর্তৃপক্ষ দ্রুত রেলের কর্মীদের ঘটনাস্থলে পাঠিয়ে রাতেই লাইনটি মেরামতের কাজ শুরু করেন।

তিনি আরো বলেন, এ অঞ্চলের রেললাইনগুলো স্থাপন অনেক পুরানো। ফলে এ রেললাইনের ধারণ ক্ষমতা কমে গেছে। এজন্য কিছু কিছু স্থানে চাপে রেল লাইন ভেঙে যাচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version