নাটোরে লার্নিং অ্যান্ড আর্নিং মেলায় প্রতিমন্ত্রী পলক ।। ২০২১ সালে বিশ্বের মধ্যে বাংলাদেশ একটি রোল মডেল হবে

আপডেট: ডিসেম্বর ৯, ২০১৬, ১১:৪৯ অপরাহ্ণ

নাটোর অফিস


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ২০২১ সালে বিশ্বের মধ্যে বাংলাদেশ একটি রোল মডেল করে তোলা হবে। দেশে ৬ কেটি লোক ইন্টারনেট ব্যবহার করেন। এই ইন্টারনেটের আমরা সুব্যবহার করতে চাই। আইসিটি খাতের সম্ভবনাকে আমরা কাজে লাগাতে চাই।
গতকাল শুক্রবার সকালে নাটোর নবাব সিরাজ উদ দৌলা সরকারি কলেজ মাঠে লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের উদ্যোগে দিনব্যাপী এ মেলার উদ্বোধনী অনষ্ঠিানে প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, নাটোরে বিভিন্ন স্কুলে শেখ রাসেল আইসিটি ক্লাব গঠন করা হবে। যার মাধ্যমে  প্রশিক্ষণ নিয়ে বাংলাদেশের তরুণরা একদিন বিশ্ব নেতা হবে। সেই সঙ্গে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে যুব সমাজ একদিকে যেমন অর্থ উপার্জন করতে পারবে, তেমনি বেকারত্বও দূর হবে। এতে করে দেশও এগিয়ে যাবে।
জেলা পরিষদের প্রধান নির্বাহী এনামুল হকের সভাপতিত্বে আয়োজিত সেমিনার ও আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, প্রকল্প পরিচালক তপন কুমার নাথসহ নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলি, নাটোর এনএস কলেজের অধ্যক্ষ আবদুল কুদ্দুসসহ অন্যরা। পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ছাড়াও দিনব্যাপী এ মেলায় ফ্রিল্যান্সিং/আউট-সোর্সিং বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করা হয়। এর আগে নাটোর জেলার শ্রেষ্ট ফ্রিল্যান্স এর তিন জনকে একটি করে ল্যাপটপ দিয়ে পুরুষ্কৃত করা হয়।