নাটোরে লেখাপড়ার উপকরণ পেয়েছে দরিদ্র কলেজছাত্র

আপডেট: আগস্ট ১৯, ২০১৭, ১২:৫৫ পূর্বাহ্ণ

নাটোর অফিস


নাটোরে উজ্জ্বল হোসেন নামের এক দরিদ্র মেধাবী কলেজছাত্র বই ও লেখাপড়ার প্রয়োজনীয় উপকরণ পেয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে স্থানীয় একটি প্রাইভেট ব্যাংকের কার্যালয়ে নাটোর অ্যাপেক্স ক্লাবের উদ্যোগে এই শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
এসময় অ্যাপেক্স বাংলাদেশের জাতীয় বোর্ডের সদস্য অ্যাপেক্সিয়ান আলতাফ হোসেন, জেলা-৯’র গভর্নর অ্যাপেক্সিয়ান রওশন আরা শ্যামলী, নাটোর অ্যাপেক্স ক্লাবের সভাপতি অ্যাপেক্সিয়ান ডা. শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাবু, ব্যাংক ম্যানেজার অ্যাপেক্সিয়ান কামাল হোসেন, অ্যাপেক্স জেলা-৭ ও জেলা-৯’র অতীত গভর্নরবৃন্দ ও নাটোর অ্যাপেক্স ক্লাবের সদস্যবৃন্দ, নাটোর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দুলাল সরকার, উজ্জ্বল হোসেনের বাবা আবুল কাশেম উপস্থিত ছিলেন।
উজ্জ্বল হোসেন বর্তমানে ঢাকাস্থ হামদার্দ ল্যাবরেটরি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র। উজ্জ্বল হোসেন নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়নের ভাবনী গ্রামের দরিদ্র দিনমজুর আবুল কাশেমের ছেলে। ছাতনী উচ্চবিদ্যালয়ে এই অতি দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে অষ্টম শ্রেণিতে অধ্যয়নকালে নাটোর অ্যাপেক্স ক্লাব প্রয়োজনীয় বই দিয়ে সহযোগিতা করেছিল। পরে ১৯৯৭ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে রাজশাহী বোর্ডের অধীনে গোল্ডেন জিপিএ পেয়ে সে পাস করে। ঢাকাস্থ হামদার্দ ল্যাবরেটরি কলেজের এইচএসসি (বিজ্ঞান) প্রথম বর্ষে ভর্তির পর সে পুনরায় নাটোর অ্যাপেক্স ক্লাবের সহযোগিতা কামনা করে। এরই পরিপ্রেক্ষিতে উজ্জ্বল হোসেনের অনুপস্থিতিতে বৃহস্পতিবার বিকেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তার বাবা আবুল কাশেমের হাতে পাঠ্যপুস্তক, একটি সায়েন্টিফিক ক্যালকুলেটর, একটি বায়োলজিক্যাল ইনস্টুমেন্ট বক্সসহ প্রয়োজনীয় শিক্ষা উপকরণ তুলে দেয়া হয়। উজ্জ্বল হোসেনের বাবা আবুল কাশেম ও উজ্জ্বল হোসেন সমাজের হৃদয়বান ও বিত্তবানদের কাছে শিক্ষাকালীন অন্যান্য প্রয়োজনে আর্থিক সহযোগিতা কামনা করেছেন।