নাটোরে শহিদ মিনারে পাওয়া বোমাটি নিষ্ক্রিয় করা হয়েছে

আপডেট: জুন ১৯, ২০২২, ১০:০৯ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে হয়বতপুর শহিদ মিনারের সামনে থাকা বোমাটি নিষ্ক্রিয় করা হয়েছে।

রোববার (১৯ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় একটি ইটভাটায় মাটিতে গর্ত করে বোমাটির বিস্ফোরণ ঘটান র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা।
নাটোরের জেলা প্রশাসক শামিম আহমেদ তিনি বলেন, পুলিশ ও র‌্যাবের সমন্বিত কার্যক্রমের মাধ্যমে দ্রুত সময়ে বোমাটি নিষ্ক্রিয় করা সম্ভব হয়েছে।

লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান কালু জানান, শনিবার দিনগত রাত ১২টার দিকে বাজারের পাহারাদার শহিদ মিনারে বোমাসদৃশ বস্তুটির পাশে আলো জ্বলতে দেখেন।

তার সন্দেহ হলে বিষয়টি তিনি হাইওয়ে পুলিশকে জানান। হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাল রঙের বোমাসদৃশ বস্তুর গায়ে একটি কাগজে লেখা দেখতে পান-আমি একা মরবো না এই এলাকার লোকজনকে সঙ্গে নিয়ে মরবো। পরে বিষয়টি ইউপি চেয়ারম্যান এবং স্থানীয় মেম্বারদের জানানো হলে তারা ঘটনাস্থলে আসেন এবং পুলিশকে জানান।

নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের বলেন, খবর পেয়ে পুলিশ ও র‌্যাব সকাল থেকে ঘটনাস্থলে ঘিরে রাখে। পরে ঘটনাস্থলে র‌্যাব-৫ এর একটি বোমা ডিসপোজাল ইউনিটে এসে বোমাটি উদ্ধার করে। দুপুরে ইউনিটের সদস্যরা একটি ইটভাটায় নিয়ে মাটিতে গর্ত করে বোমাটির বিস্ফোরণ ঘটান।

পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, ঘটনার সঙ্গে কারা জড়িত রয়েছে, তাদের উদ্দেশ্য কী ছিল, তা খতিয়ে বের করা হবে। প্রকৃত অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনার কাজ শুরু হয়েছে। এ নিয়ে র‌্যাব ও পুলিশ সমন্বিতভাবে কাজ করছে। আশা করছি দ্রুত ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা সম্ভব হবে।