নাটোরে শিক্ষার্থীদের মাঝে মানসিক স্বাস্থ্য বিষয়ক সভা

আপডেট: অক্টোবর ২১, ২০১৬, ১২:০৬ পূর্বাহ্ণ

নাটোর অফিস
নাটোরে স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে মানসিক স্বাস্থ্য বিষয়ক এক অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে এডিডির আয়োজনে নাটোর সদর উপজেলা বড়বাড়িয়া উচ্চবিদ্যালয়ের হলরুমে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
কমিউনিটি বেসড মেন্টাল হেল্থ প্রোজেক্টের আওতায় ও সিবিএম এর আর্থিক সহযোতিগতায় এ অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন, বড়বাড়িয়া উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সাদেকুল ইসলাম, সহকারি শিক্ষক মোয়াজ্জেম হোসেন। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এডিডির নাটোর জেলা সমন্বয়কারী মারুফা বেগম। এসময় অন্যদের বক্তব্য দেন, এডিডির স্থানীয় ফিল্ড ট্রেইনার, নুরুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাটোর  প্রেসক্লাবের কার্যনিবার্হী সদস্য ও দৈনিক সোনার দেশের নাটোর প্রতিনিধি সুফি সান্টু,  প্রতিবন্ধী সংগঠন নন্দনের জেলা কমিটির সহসভাপতি মোহাম্মদ আলী রনজুসহ অন্যরা।
অবহিতকরণ সভায় বক্তরা বলেন, এডিডি ইন্টরন্যাশনাল বাংলাদেশ, সিবিএম এর আর্থিক সহায়তায় কমিউনিটি পর্যায়ে মানসিক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্প নিয়ে ২০০৯ সাল থেকে স্বল্প পরিসরে কাজ করে আসছে। চলমান প্রকল্প থেকে এডিডি উপলব্ধি করে যে, মানসিক সমস্যাক্রান্ত ব্যক্তিদের যদি সার্বিকভাবে সহযোগিতা করা হয়, তবে তাদেরকে সকল প্রকার সামাজিক যোগাযোগে সক্ষম করা ও স্বাস্থ্যসম্মত জীবনে ফিরিয়ে আনা সম্ভব। এ প্রকল্প বর্তমানে ৬টি জেলার মোট ২৪টি ইউনিয়নে কাজ করে যাচ্ছে। এর মধ্যে নাটোর সদর উপজেলার ৪টি ইউনিয়নে কাজ করছে।