নাটোরে শিখন কেন্দ্রে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

আপডেট: মার্চ ১৭, ২০২৪, ৯:০০ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:নাটোরে ১৭ মার্চ জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শিখন কেন্দ্রে দিবসটি পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগীতায় এবং আলো সংস্থার বাস্তবায়নে রোববার (১৭ মার্চ) সকাল ১১টার দিকে নাটোর পৌর এলাকার মল্লিকহাটি উপনুষ্ঠানিক শিখন কেন্দ্রে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিখন কেন্দ্রে আলো এর নির্বাহী পরিচালক শামীমা লাইজুর নীলার সভাপত্বিতে এতে বক্তব্য দেন, উপনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক এমদাদুল হক, নাটোর ইউনাইটেড প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সুফি সান্টু শিখন কেন্দ্র নিভা আক্তার। এসময় স্থানীয় সংসদ সদস্যর ভাই শাজেদুল ইসলাম সাগর ও তার সহধর্মিনী মাহফুজা জান্নাতুন ফেরদৌস সিনথিয়া, পৌর কাউন্সিলর কোহিনুর বেগম পান্না, নার্গিস আক্তার, আলোর সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, গণশিক্ষা আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম এর সদরের প্রোগ্রাম ম্যানেজার শামীম হোসেনসহ শিক্ষক সুপার ভাইজার বৃন্ধ।

পরে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষার জন্য খাতা, কলম, পেনসিল ইত্যাদি শিক্ষা উপকরণ বিতরণ হয়। এর আগে সাংস্কৃতিক অনুষ্ঠানের বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণী করা হয়।
এসময় বক্তারা বলেন, উপানুষ্ঠানিক শিক্ষা হলো ‘আনুষ্ঠানিক শিক্ষার বাইরে ঝরে পড়া ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধির উদ্দেশ্যে পরিচালিত এবং পদ্ধতিগত ভাবে বিন্যস্ত শিখন কেন্দ্রে প্রক্রিয়া যা জীবনব্যাপী শিক্ষা পর্যন্ত বিস্তৃত। বর্তমান সরকার নিয়মতান্ত্রিক শিক্ষাব্যবস্থার পাশাপাশি বিকল্প বা পরিপূরক শিক্ষাব্যবস্থার সুযোগ সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। যা উন্নতমানের শিক্ষার সুযোগ ও প্রসার ঘটাতে শিক্ষা দফতরের মাধ্যমে যে প্রয়াস চলছে তা প্রশংসার দাবি রাখে।

এ বিভাগের অন্যান্য সংবাদ