নাটোরে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বইমেলা

আপডেট: ডিসেম্বর ২, ২০২২, ১০:৫৪ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


নাটোরে শুরু হয়েছে সপ্তাহ ব্যাপী বইমেলা। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায় জাতীয় গ্রন্থকেন্দ্র শুক্রবার (২ ডিসেম্বর) বিকালে কানাইখালী মাঠে এ মেলার উদ্বোধন করা হয়। এ উপলক্ষে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক শামীম আহমেদ ।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাটোর-নওগাঁ সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য রতœা আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, শিক্ষাবিদ অধ্যাপক সুবীধ কুমার মৈত্র এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহ সভাপতি আফজাল আহমেদ। স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নুর আহমেদ মাছুম।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, মানসম্মত বই মানুষকে উচ্চ নৈতিকতা ও উন্নত মূল্যবোধের চর্চায় উৎসাহিত করে। বইয়ের সাথে মানুষের নিবিড় সম্পর্ক তৈরী ও সকলকে বই পড়তে উৎসাহিত করার লক্ষ্যে বইমেলা মেলবন্ধনের ভূমিকা পালন করবে। গড়ে উঠবে মেধাবী জাতিভিত্তিক সৃজনশীল বাংলাদেশ। প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত আটটা পর্যন্ত আগামী ৮ ডিসেম্বর পর্যন্ত এ মেলা চলবে। শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্যে মেলায় প্রতিদিন শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন রাখা হয়েছে। এ মেলায় ঢাকার ২৬টি প্রকাশনীসহ ৪০টি স্টলে বই প্রদর্শিত হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ