নাটোরে সাপের কামড়ে এক সাপুড়ের মৃত্যু হয়েছে

আপডেট: September 14, 2020, 10:18 pm

নাটোর প্রতিনিধি :


নাটোরে সাপের কামড়েএক সাপুড়ের মৃত্যু হয়েছে। মৃত রফিকুল ইসলাম -৫৬ নাটোর সদর উপজেলার পীরগঞ্জ গ্রামের আহাম্মদ আলীর ছেলে।রোববার রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।
স্থানীয় লোকজন জানান , বিষধড় সাপ নিয়ে খেলা দেখানোই ছিল তার পেশা। এলাকবাসী ও পরিবার সুত্রে জানা যায়, রোববার রফিকুল ইসলাম রাজশাহী কোর্ট এলাকায় সাপ নিয়ে খেলা দেখাতে যান। ওই বিষধর সাপ এক সময় তাকে ছোবল দেয়। বিষ দাঁত ভাঙা থাকায় গুরুত্ব দেয়নি রফিকুল। খেলা শেষে সন্ধ্যার পর নাটোরের পীরগঞ্জ এলাকায় নিজ বাড়িতে ফিরছিলেন। নাটোরের তোকিয়া ঢালান এলাকায় আসার পর তার শরীরে সাপের বিষক্রিয়া শুরু হলে বুঝতে পারেন তাকে সাপে কেটেছে। এক সময় তিনি অসুস্থ হয়ে পড়েন। স্থানীয়রা তার মুখে সবকিছু শোনার পর তাকে নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার উদ্দেশ্যে রওনা হয়। কিন্তু পথেই তিনি মারা যান। পরে তার মরদেহ তার বাড়িতে নেয়া হয়। রাতেই স্থানীয় গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়।এলাকাবাসী জানায়, রফিকুলরা ঢাকার সাভার বেদেপল্লীর বাসিন্দা ছিলেন। প্রায় ৪০ বছর আগে তারা নাটোরের পীরগঞ্জ এলাকায় এসে বসবাস শুরু করেন। সাপ ধরে ও খেলা দেখিয়ে জীবিকা নির্বাহ করতেন।
স্থানীয় ইউপি সদস্য মোশাররফ হোসেন ঘটনার সত্যতা স্বাকার করে বলেন, সাপের কামড়ে সাপুড়ের মৃত্যু এটা খুবই দুঃখ জনক ব্যাপার।