নাটোরে হেরোইন বহনের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

আপডেট: আগস্ট ১২, ২০২২, ১২:৩৯ পূর্বাহ্ণ

নাটোর প্রতিনিধি :


নাটোরের হেরোইন বহনের মামলায় শওকত হোসেন (৫০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন ও অপরজন আসামি মো. সার্ভিস হোসেন (৪০) কে ৭ বছরের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১১আগস্ট) দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দীন এই রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত শওকত হোসেন জামালপুর জেলার বকশিগঞ্জ থানার বায়েনপাড়া গ্রামের শারাফাত আলীর ছেলে ও মো. সার্ভিস হোসেন বকশীগঞ্জের মিয়াপাড়ার ইংকু মিয়ার ছেলে। এর মধ্যে দন্ডপ্রাপ্ত সার্ভিস পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ১ জানুয়ারি রাতে নাটোরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের বড়াইগ্রাম উপজেলার মানিকপুর এলাকায় চেক পোস্ট বসিয়ে পরিবহনে তল্লাশি চালায় পুলিশ। এ সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী শ্রাবন্তি এন্টারপ্রাইজের যাত্রীবাহী একটি বাসে তল্লাশীকালে বাসের যাত্রী শওকত হোসেনকে সন্দেহ হলে তার শরীর তল্লাশী করা হয়। এ সময় তার কোমড়ে প্যাকেটে মোড়ানো অবস্থায় ৩০ গ্রাম হেরোইন উদ্ধার ও তাকে আটক করা হয়।

এ সময় অপর যাত্রী সার্ভিসের হোসেন এর কাছ থেকে ১০ গ্রাম হেরোইন সহ তাকেও আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে নাটোরের বড়াইগ্রাম থানায় মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়। আদালতের বিচারক মামলার স্বাক্ষ্য প্রমান গ্রহণ শেষে এই রায় ঘোষণা করেন। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত শওকত হোসেনের ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডের আদেশ দেন বিচারক।