নাটোরে হোটেল মিষ্টান্ন শ্রমিক ইউনিয়নের মানববন্ধন

আপডেট: অক্টোবর ৪, ২০১৬, ১০:৪৫ অপরাহ্ণ

10

নাটোর অফিস
নতুন বেতন কাঠামো বাতিল ও নি¤œতম বেতন ১০ হাজার টাকা করার দাবিতে নাটোরে মিছিল ও সমাবেশ করেছে নাটোর জেলা হোটেল মিষ্টান্ন শ্রমিক ইউনিয়ন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত সোমবার বেলা ১১টার দিকে শহরের নীমতলা মিষ্টি পট্রি থেকে একটি মিছিল বের করা হয়।
মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নাটোর প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে ঘণ্টাব্যাপী এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয় ।
মানববন্ধনে বক্তব্য দেন, নাটোর জেলা হোটেল মিষ্টান্ন শ্রমিক ইউনিয়নের সভাপতি সমর চন্দ্র সরকার, সহসভাপতি ওছমান আলী, সাধারণ সম্পাদক আ. রাজ্জাক সোহেল, যুগ্মসম্পাদক সুলতান মাহমুদ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, ২০০৯ সালের গেজেটে অর্জিত অধিকার, দুইটি উৎসব বোনাস ও ৮ ঘণ্টা কর্মপরিধির অধিক সময়ে কাজে দ্বিগুণ মজুরির বিষয়টিকে সম্প্রতি খসরা গেজেট প্রকাশ করা হয়েছে যা শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করবে। দেশের সব হোটেল ও রেস্তরার শ্রমিক কর্মজারীদের নি¤œতম মজুরির খসড়া তৈরী করে কর্মসংস্থান মন্ত্রণালয় যে প্রজ্ঞাপন জারি করেছে এতে হোটেল ও রেস্তরার কোনো শ্রমিক নেতাদের মতামত নেয়া হয় নি। অপরদিকে খসড়া সুপারিশ বিষয়ে আপত্তির যে ১৪ দিন সময় বেধেঁ দেয়া হয়েছে, সে হিসাবে ১৪ ই সেপ্টেম্বর ছিল আপত্তি জানানোর শেষ দিন। ঈদের আগেই ৮ সেপ্টেম্বর সরকারি অফিস বন্ধ হয়ে যায় এবং ১৪ সেপ্টেম্বরও সরকারি বন্ধের দিন। তাই তারা এর প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নূন্যতম ১০ হাজার টাকা মাসিক মজুরিসহ মজুরি কাঠামো গঠনের দাবি জানান। অন্যথায় হোটেল রেস্তোরা বন্ধ করে দিয়ে আন্দোলনে নামার হুঁশিয়ারী উচ্চারণ করেন বক্তারা।

এ বিভাগের অন্যান্য সংবাদ