নাটোরে ৫ম পর্যায়ের ২য় ধাপে ৩৪৫ টি ঘর পাচ্ছেন গৃহহীন ও ভূমিহীনরা

আপডেট: জুন ৯, ২০২৪, ৯:১৮ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:


নাটোর সদরে ৫ম পর্যায়ের ২য় ধাপে আগামী ১১ জুন প্রধানমন্ত্রীর নির্দেশনায় ভূমিহীন ও আশ্রয়ন প্রকল্পের ৩৪৫ টি ঘর উদ্বোধন উপলক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
রোববার (৯ জুন) বিকাল ৪ টায় সদর উপজেলা পরিষদ হল রুমে এ সংক্রান্ত প্রেস ব্রিফিং করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আক্তার জাহান সাথী ।

এসময় উপস্থিত ছিলেন,নাটোর প্রেস ক্লাবের সভাপতি ফরাজি রফিক আহম্মদ বাবন, ইউনাইটেড প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এসএম কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সুফি সান্টু, বিটিভির জেলা সংবাদদাতা জালালউদ্দিনসহ জেলায় কর্মরত গণ্যমাধ্যম কর্মীরা।

প্রেস ব্রিফিং থেকে বলা হয়, ইতোমধ্যে সদর উপজেলায় ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম প্রধম ধাপে মোট ১১৩৯টি গৃহ নির্মিত হয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী ১১জুন নাটোর সদও উপজেলায় ৫ম পর্যায়ে এর ২য় ধাপে নির্মিত ব্যারাকে ১৯২ আশ্রয়ন প্রকল্পে ১৫০ টি ঘর উদ্বোধন করা হবে। প্রথম পর্যায়ে ১ লক্ষ ৭৫হাজার প্রতিটি ঘড় নির্মাণ ব্যয় ধরা হয়েছিল বর্তমানে নির্মান ব্যয় ধরা হয়েছে ৩লক্ষ ৪হাজার ৫শ টাকা করে।

উল্লেখ্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন প্রকল্প ‘আশ্রয়ণ-২’-এর আওতায় পঞ্চম ধাপে আরও ১৫০ গৃহহীন ও ভূমিহীন ঘর পাচ্ছেন। ১১ জুন মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ভূমি ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ ঘরের কবুলিয়ত দলিল, নামজারি, ডিসিআর কপি, সনদ ও ঘরের চাবি হস্তান্তর করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ