নাটোরে ৮৫৬ জনের মধ্যে মুক্তিযোদ্ধা ৩৩ জন

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০১৭, ১২:৫৭ পূর্বাহ্ণ

নাটোর অফিস



নাটোরে যাচাই-বাছাই শেষে ৩৩ জন প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে ঘোষণা করেছে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি। যাচাই-বাছাইয়ে জেলার নলডাঙ্গা ও সদর উপজেলায় আবেদনকারীর সংখ্যা ছিল ৮৫৬ জন। যাচাই বাছাই শেষে রোববার বিকেলে ঘোষিত ফলাফলে ৩৩ জনের নাম ঘোষণা করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলার প্রায় ১০১৬ জন মুক্তিযোদ্ধা তালিকায় অর্ন্তভুক্তির জন্য আবেদন করেন। এদের মধ্যে অন লাইনে ৮৫৬ জন আবেদন করেন। অনলাইনে আবেদনকারীদের ৭ ফেব্রুয়ারি যাচাই বাছাই কমিটি সাক্ষাতকার নেয়। সাক্ষাতকারসহ যাচাই বাছাই শেষে রোববার বিকেলে ৩৩ জনকে প্রকৃত মুক্তিযোদ্ধা হিসাবে ফলাফল ঘোষণা করে যাচাই-বাছাই কমিটি।
এদিকে আবেদনকারী মুক্তিযোদ্ধারা এই ফলাফল ঘোষণা বাতিলের দাবি করেছেন। তারা নাটোরের যাচাই-বাছাই কমিটি নিয়ে প্রশ্ন তুলেছে বলেছেন, যাচাই-বাছাই কমিটি অসম্পূর্ণভাবে তাদের দায়িত্ব পালন করেছে। ৬ জন মুক্তিযোদ্ধা সদস্যের মধ্যে মাত্র তিন জনকে দিয়ে বিধিবহির্ভুতভাবে বাছাই কার্যক্রম চালানো হয়েছে।
সদর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আরিফ মোহম্মদ জানান, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় ও জামুকা থেকে পাঠানো তালিকা অনুযায়ী কমিটির সদস্যরাই যাচাই-বাছাই কার্যক্রম পরিচালনা করা হয়। যাচাই বাছাইয়ের পর সর্বসম্মতিক্রমে গৃহীত ৩৩ জনের নাম ঘোষণা করা হয়। কোন ধরনের অনিয়মের সঠিক নয়।