নাটোর ও পুঠিয়ায় সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে মানববন্ধন

আপডেট: এপ্রিল ২৪, ২০১৭, ১২:১৩ পূর্বাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি



রাজশাহী পুঠিয়া ও নাটোরে সড়ক পরিবহন আইন-২০১৭ সংশোধন করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল রোববার সকাল ১০ টার দিকে রাজশাহী উপজেলা সদরে রাজশাহী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন অফিসের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কের উপরে কেন্দ্রীয় সিদ্ধন্ত মোতাবেক মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি লুৎফর রহমান, সহসভাপতি নুরুল আমিন, সাধারণ সম্পাদক আব্দুর রহমান পটল, সহসাধারণ সম্পাদক মহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, দফতর সম্পাদক আব্দুর রশিদ, কোষাধ্যক্ষ কে.এম শাহিন, ক্রিড়া সম্পাদক মতিউর রহমান, প্রচার সম্পাদক নুরুল হুদা লাড্ডু, সড়ক সম্পাদক সহিদুল ইসলাম, কার্যকরী সদস্য মনিরুল ইসলাম, উজ্জল প্রামানিক, আনোয়ার হোসেন প্রমূখ।
এদিকে ১৯৩৯ ও ১৯৮৩ সালের গঠ.অপঃ আইনে শ্রমিক ও মালিকদের সাথে স্বার্থ পরিপন্থি আইন সংশোধনীর দাবিতে নাটোরে মানববন্ধন করেছে নাটোর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা।  রোববার দুপুরে শহরের বড় হরিশপুর শ্রমিক ইউনিয়নের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।
এ মানববন্ধন  অনুষ্ঠানে বক্তব্য দেন, নাটোর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের  ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকরাম হোসেন, যুগ্মসম্পাদক হাবিবুর রহমান, সহসম্পাদক তোফাজ্জল হোসেন, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম লাবলু, কার্যনির্বাহী সদস্য রঞ্জন কুমার রায়  (খোকন) মামুনুর রশীদসহ অন্যরা।
এ সময় তারা বলেন, বর্তমানে শ্রমিকদের জন্য যে আইন করা হয়েছে তা সঠিক আইন হয় নি। একটা দুর্ঘটনার জন্য শুধু শ্রমিকদের কারাদ- ও অর্থদ- করা হবে এটা মানা হবে না। এই আইনের বিরোধীতা করে আন্দোলন করা হবে। দ্রুত সরকার প্রধান এই আইন বন্ধ করে শ্রমিকদের পাশে দাড়াবে এমনটাই প্রত্যাশা তাদের।

এ বিভাগের অন্যান্য সংবাদ