নাটোর পৌরসভায় টানা ছয়বারের কাউন্সিলার নির্বাচিত হলেন আ’লীগের পান্না

আপডেট: জানুয়ারি ১৭, ২০২২, ৯:৫১ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:


নাটোর পৌরসভা নির্বাচনের শুরু থেকেই জয়ের আঁচ করতে পেয়েছিলেন ৪,৫ ও ৬ ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর কোহিনূর বেগম পান্না। তিনি জেলা যুব মহিলালীগের সহসভাপতি পদে রয়েছেন। ১৬৯ বছরের ঐতিহ্যবাহী নাটোর পৌরসভার ইতিহাসে প্রথম কোনো নারী একটানা ৬ বার কাউন্সিলার নির্বাচিত হওয়ায় আওয়ামীলীগের কর্মী, সমর্থকরাও তাদের ঘিরে উচ্ছ্বাসে ফেটে পড়েছেন।

১৯৯০ সাল থেকে ৪,৫ ও ৬ নম্বর ওয়ার্ডে অপরাজিত কোহিনূর বেগম পান্না। সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলার হিসেবে তার জয়ে বাধা হয়ে দাঁড়ায়নি কোনো কিছুই। ৪,৫ ও ৬ ওয়ার্ড থেকে এই নিয়ে ষষ্ঠবার লড়াইয়ে ফের জয়ী পান্না।একটানা কমিশনার ও কাউন্সিলর নির্বাচিত হওয়ার পরও গ্রহণযোগ্যতা একটুও কমেনি।

জয়ের পরেই কর্মী-সমর্থক থেকে সাধারণ মানুষকে ধন্যবাদ জানিয়ে কোহিনূর বেগম পান্না বলেন, এই পৌরসভায় সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৫ জন এবং ৬ জন মেয়র পদে প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেন। এ জয় আমার নয়, এটা কর্মিদের জয়। আমার সঙ্গে এখানকার মানুষদের আত্মার সম্পর্ক। উন্নয়ন নিয়ে মানুষের বক্তব্য শুনি। জানার চেষ্টা করি। সেই মতো কাজ করি।’

নাটোর জেলা নির্বাচন কার্যালয় সূত্র মতে জানা যায়, নাটোর পৌরসভার মোট ভোটার সংখ্যা ৬৪ হাজার ২৩৪ জন। এর এর মধ্যে ৩০ হাজার ৬৮১ জন পুরুষ ও ৩২ হাজার ৮০৫ জন নারী ভোটার।