নাটোর মাসব্যাপী শুরু হয়েছে নারী উদ্যোক্তা মেলা

আপডেট: জুন ১৭, ২০২৪, ৭:২৫ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:


নাটোরে মাসব্যাপী নারী উদ্যোক্তা মেলা-২০২৪ এর উদ্ধোধন করা হয়েছে। রোববার (১৬ জুন) বিকেলে শহরের কানাইখালী মাঠে এ মেলার উদ্ধোধন করেন নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

উদ্ধোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি জলি, নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদা শারমীন নেলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রওশন আলী, নাটোর সদর থানার কর্মকর্তা ওসি মিজানুর রহমান প্রমুখ। এর আগে গত শুক্রবার (১৪ জুন) বিকেলে অনুমতি না থাকায় নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আখতার জাহান সাথী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই মেলা বন্ধের নির্দেশ দেন।

জানা যায়, নাটোর উইম্যানস চেম্বার অব কমার্স নামে নারী উদ্যোক্তা একটি সংগঠন শহরের কানাইখালী মাঠে মাসব্যাপী শিল্প ও পণ্য বাণিজ্য মেলার আয়োজন করেন। কিন্তু মেলায় জেলা প্রশাসনের অনুমতি না থাকায় তা বন্ধের নির্দেশ দেন। এসময় সকল স্থাপনা সরিয়ে নিতে মেলা কর্তৃপক্ষ নির্দেশ দেয়া হয়। পরে জেলা ফুটবল অ্যাসোসিয়েসনের সভাপতি সোহেল রেজা, নাটোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন এবং মেলার আয়োজকদের অনুরোধে স্থাপনা সরিয়ে নিতে সময় বেঁধে দেয়া হয়। সেই দিন রাতে মেলার মাঠ পরিদর্শনে যান স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। পরিদর্শন শেষে তিনি আয়োজক কমিটিকে অনুমতির জন্য জেলা প্রশাসকের কাছে নতুন আবেদন করতে বলা হয়।

এব্যাপানে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, এই মাঠে ১ বছর আগে এবং ১ বছর পরে এর মধ্যে কোনো খেলা উপযোগী মাঠ হয়নি। এখানকার কাজ শেষ হতে আরও দেড় বছরের মতো সময় লাগবে। চলমান কাজে এর কোন ব্যাঘাত ও প্রতিবন্ধকতা সৃষ্টি হবে না। এই মেলায় নারীদের তৈরি করা হস্তশিল্প তুলে ধরা হবে। এ মেলা অপ্রীতিকর কোনও ঘটনা ঘটবে না যাত্রা-জুয়া র‌্যাফেল ড্র কোন কিছুই হতে দেয়া হবে না । আমরা নাটোরে সুন্দর ও শান্তি প্রিয় একটি মেলা উপহার দিতে চাই।

মেলা প্রাঙ্গণে বসানো হয়েছিলো নাগর দোলা, বিনোদনের নৌকা, পানির ফোয়ারা, নানা ধরনের রাইডসসহ বিভিন্ন পণ্যের শতাধিক স্টল। গেটের প্রবেশ মূল্য ছাড়াও বিভিন্ন পর্যায়ে রাখা হয়েছিল আলাদা আলাদা মূল্য।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version