নাটোর-শিবগঞ্জে পিস্তল ও গুলিসহ গ্রেফতার ৩

আপডেট: মার্চ ১৫, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

নাটোর অফিস ও শিবগঞ্জ প্রতিনিধি



নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পৃথক তিনটি ঘটনায় বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে নাটোরে দুইজনকে র‌্যাব-৫ ও শিবগঞ্জে একজনকে পুলিশ সদস্যরা গ্রেফতার করে।
গতকাল মঙ্গলবার নাটোরের উত্তর চৌকির পাড় এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের সাহাপাড়া-শ্যামপুর গ্রামের ত্রিমোহনী, বোগলাউড়ি গ্রামের উত্তরে ভুট্টাক্ষেতের পাশ্ব থেকে বিদেশি পিস্তুল, গুলি ও ম্যাগজিনসহ তিনজন যুবককে গ্রেফতার করা হয়।
গতকাল শিবগঞ্জ থানা পুলিশ পিস্তুল, ম্যাগজিন ও গুলিসহ উপজেলার পাকা ইউনিয়নাধীন বোগড়াউড়ি গ্রামের একাব্বর হকের ছেলে ইউসুফ আলি (২২) গ্রেফতার করে পুলিশ।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রমজান আলী জানান, অস্ত্র কেনাবেঁচা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে শিবগঞ্জ থানার এস আই শহিদুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল বোগলাউড়ি গ্রামের উত্তরে ভুট্টাক্ষেতের পার্শ থেকে তিনটি বিদেশি পিস্তল, ছয়টি ম্যাগজিন ও পনের রাউন্ড গুলিসহ ইউসুফ আলীকে আটক করা হয়। এব্যাপারে শিবগঞ্জ থানায় একটি অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।
অপরদিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পরিত্যক্ত অবস্থায় অস্ত্র, গুলি ও ম্যাগজিন উদ্ধার করেছে বিজিবি। গতকাল মঙ্গলবার সকাল পাঁচটায় উপজেলার সাহাপাড়া-শ্যামপুর গ্রামের ত্রিমোহনী থেকে এগুলো উদ্ধার করা হয়। বিজিবির একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ ৯ বিজিবি ব্যাটেলিয়নের সায়েক আসাদুজ্জামানের নেতৃত্বে মঙ্গলবার সকাল পাঁচটায় উপজেলার মনাকষা ইউনিয়নের সাহাপাড়া-শ্যামপুর গ্রামে অভিযান চালানো হয়। অভিযানে ওই গ্রামের ত্রিমোহনী এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় ইউএসের একটি পিস্তুল, তিনটি ওয়ান সুটার গান, দুইটি ম্যাগজিন ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
এদিকে নাটোরে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ দুই যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৫, রাজশাহীর সদস্যরা। গ্রেফতারকৃতরা হলেন, উত্তর চৌকিরপাড় (কালুর মোড়) এলাকার নুরু শেখের ছেলে জসিম (২৩) ও একই এলাকার নন্দ গোপালের ছেলে কেশব কুমার সাহা (২৪)। গতকাল মঙ্গলবার দুপুরে সদর উপজেলার উত্তর চৌকিরপাড় (কালুর মোড়) গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব-৫ রাজশাহীর মিডিয়া উইং ও বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-২, নাটোর ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার ও সহকারী পুলিশ সুপার শেখ আনোয়ার হোসেনের নেতৃত্বে সদর উপজেলার উত্তর চৌকিরপাড় (কালুর মোড়) এলাকার জসিম অবৈধ অস্ত্রসহ নিজ বাড়িতে অবস্থান করছে- এমন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালান। এসময় ওই বাড়ি থেকে তিন রাউন্ড পিস্তলের গুলি, এক রাউন্ড শর্টগানের গুলি, চারটি মোবাইল ফোন সেট ও সিমসহ জসিমকে গ্রেফতার করা হয়।
পরে তার দেয়া স্বীকারোক্তি মোতাবেক কেশব কুমার সাহার বাড়ি তল¬াশি করে বাথরুমের মধ্যে কাঠের স্তুপের ভিতর থেকে একটি টিস্যু ব্যাগে মোড়ানো অবস্থায় একটি সচল ৯ এমএম বিদেশি পিস্তল ও এক রাউন্ড পিস্তলের ম্যাগাজিন উদ্ধার করা হয়। এই ঘটনায় কেশব কুমারকেও গ্রেফতার করা হয়।
এ ঘটনায় নাটোর সদর থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া জসিমের নামে নাটোর সদর থানায় দুইটি হত্যামামলা রয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।