নাটোর শিল্প ও পণ্য বাণিজ্য মেলা বন্ধ

আপডেট: জুন ১৪, ২০২৪, ১০:৪৬ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


নাটোরে প্রশাসনের হস্তক্ষেপে অনুমোদনহীন মাসব্যাপী হতে যাওয়া নাটোর শিল্প ও পণ্য বাণিজ্য মেলার আয়োজন বন্ধ করা হয়েছে হয়েছে। শুক্রবার (১৪ জুন) বিকালে নাটোর পৌর এলাকার কানাইখালি মাঠে নির্মানাধীন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ভ্রাম্যমান আদালত পরিচারা করেন নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার জাহান সাথী।

জানা যায় নাটোর উইম্যানস চেম্বার অব কমার্স নামে নারী উদ্যোক্তা একটি সংগঠন নাটোর মাসব্যাপী অনুমোদনহীন ওই মেলার আয়োজন করে শহরের কানাইখালি মাঠে। এ তথ্য উপজেলা প্রশাসন জানার পর ঘটনার স্থলে গিয়ে মেলা বন্ধ ও মাঠ ফাঁকা করার করার কথা বলা হয় মেলার আয়োজদের। প্রাথমিক পর্যায়ে একটা সময় বেধে দেন আদালত।

ওই সময়ের মধ্যে মেলা অপসারণ না করায় প্রশাসনের লোকজন মেলা ভাঙা শুরু করেন। পরে জাতীয় দলের সাবেক এক খেলায়াড় সোহেল সরকার, নটোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন এবং মেলার আয়োজকদের অনুরোধের পরিপেক্ষিতে মেলা অপসারণ করা হবে মর্মে একদিন সময় দেয়া হয়। অন্যথায় পুলিশ সেখানকার সব ধরনের স্থাপনা ভেঙে দিবেন।

এদিকে নারী উদ্যোক্তা একটি সংগঠন সংগঠনের সদস্যরা বলছেন, নাটোর এনএস সরকারি কলেজ মাঠে এর আগে তারা মেলার অনুমোন নিয়ে ছিলেন সেখানে কলেজ কর্তৃপক্ষের বাঁধার কারণে তারা কানাইখালি মাঠে মেলার সব সম্পুর্ন করেছেন শুধু মেলার আনুষ্ঠানিকতার অপেক্ষায় ছিলেন তারা। সব কিছু করার পর শেষ মুহূর্তে মেলা বন্ধ করে দেয়ায় তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবেন এবং তাদের বিভিন্ন স্টলের মালামাল নষ্ট হবে।

জেলা ক্রীড়া সংস্থা ও প্রশাসন সূত্রে জানা গেছে, নাটোর কানাইখালি পুরাতন স্টেডিয়াম মাঠটি অনেক আগে ক্রীড়া মন্ত্রণালয়কে হস্তান্তর করা হয়েছে এবং সেখানে উপজেলা পর্যায়ের শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজ চলমান রয়েছে। অনুমোদন ছারা সেখানে কোন কিছু করার সুযোগ নাই।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আকতার জাহান সাথী বলেন, অনুমতি ছাড়া মেলা বসানো হয়েছে এজন্য ঘটনাস্থলে গিয়ে আমি মেলা সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছি। আবার মেলা বসানোর চেষ্টা করলে আইনের কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version