নানা আয়োজনে নওগাঁয় দুর্নীতিবিরোধী দিবস উদযাপন

আপডেট: ডিসেম্বর ৯, ২০২৩, ১২:৪৪ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি:


‘উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁয় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন করা হয়েছে। শনিবার (৯ ডিসেম্বর) দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় নওগাঁ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি নানা কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির প্রথমেই দুর্নীতি দমন কমিশন, সমন্বিত নওগাঁ জেলা কার্যালয় প্রাঙ্গনে জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা ও দুদকের পতাকা উত্তোলন এবং বেলুন-ফেস্টুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সরকারি, আধা-সরকারি, বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বেসরকারি সংস্থার প্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ, জেলা কার্যালয়ের সদস্যবৃন্দ ও সর্বস্তরের জনসাধারণের অংশগ্রহণে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। একই ভাবে জেলার ১১টি উপজেলাতেও দিবসটি উদযাপন করা হয়।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্নীতি দমন ও প্রতিরোধ করণীয় শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় নওগাঁর উপপরিচালক মোহাম্মদ মাহমুদুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ডা. হাবিবুর রহমান।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক গোলাম মওলা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান। এছাড়াও সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোহেল রানা, সিভিল সার্জন ডা. আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার, কৃষি বিভাগের উপপরিচালক আবুল কালাম আজাদ, জেলা প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আজাদ হোসেন মুরাদ, এনজিও প্রতিনিধি আব্দুর রউফ পাভেল প্রমুখ।

এসময় প্রধান অতিথি বলেন বঙ্গবন্ধুর দুর্নীতি মুক্ত সোনার বাংলা গড়তে হলে আবার নতুন করে নতুন প্রজন্ম থেকে দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার কার্যক্রম শুরু করতে হবে। শুধুমাত্র লোক দেখানো দুর্নীতি প্রতিরোধ কার্যক্রম করে কোন লাভ হবে না। যার যার জায়গা থেকে প্রথমে নিজেকে দুর্নীতি নামক লোভের অন্ধকার জগৎ থেকে আলোর পথে ফিরে আসার প্রতি তিনি আহ্বান জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ