নানা আয়োজনে রাজশাহীর বিভিন্ন স্থানে শেখ রাসেলের জন্মদিন পালন

আপডেট: অক্টোবর ১৮, ২০১৬, ১১:৫০ অপরাহ্ণ

12
সোনার দেশ ডেস্ক
রাজশাহীর আশেপশের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫২ তম জন্মদিন পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার এ উপলক্ষে কেক কাটা, আলোচনাসভা, নানা প্রতিযোগিতা ও খাবার বিতরণ করা হয়।

 

 

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-
বাঘা : এদিন রাজশাহী জেলা মহিলা যুবলীগের সাধারণ সম্পাদক বিপাশা আক্তার দরিদ্র শিশুদের মাঝে খাবার বিতরণ করেন। সকালে বাঘা উপজেলার তেপুকুরিয়া এলাকার দরিদ্র শিশুদের নিয়ে কেক কাটেন। পরে শিশুদের খাবার বিতরণ করা হয়।
গোমস্তাপুর : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে এ উপলক্ষে ইসলামী ফাউন্ডেশন আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল শিশু-কিশোরদের চিত্রাঙ্কন, সঙ্গীত, হামদ-নাত, কবিতা প্রতিযোগিতা, মিলাদ মাহফিল দোয়া-খায়ের ও আলোচনাসভা। আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, চাঁপাইনবাবগঞ্জের সাধারণ সম্পাদক ড. অজিদ দাস। এসময় বক্তব্য দেন, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, গোমস্তাপুর উপজেলা সভাপতি আবদুল আলিম, ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার আনোয়ারুল হক মাসুম ও মডেল কেয়ার-টেকার কাউসার জামান।

 
নাচোল : এ উপলক্ষে নাচোলে গতকাল সাড়ে ১১টার সময় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ ওয়াসিফের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আবদুল কাদের। এসময় উপস্থিত ছিলেন, নাচোল পৌরসভার মেয়র আবদুর রশিদ খাঁন, উপজেলা ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান ও জান্নাতুন নাইম মুন্নী, কসবা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, ইসলামী ফাউন্ডেশনের উপজেলা সুপার ভাইজার শরিফুল ইসলাম, মডেল কেয়ারটেকার মতিউর রহমান, নাচোল কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা এনামুল হকসহ অন্যরা।

 
নাটোর : এ উপলক্ষ্যে নাটোর ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সকালে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, হামদ, নাত ও কবিতা আবৃত্তির আয়োজন করা হয়। পরে ইসলামী ফাউন্ডেশন মিলনায়তনে আলোচনাসভা ও পুরস্কার বিতরণ করা হয়। এসময় জেলা পরিষদ প্রশাসক সাজেদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আতিউর রহমান ও ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মতিয়ার রহমান। এছাড়া শিশু একাডেমিও বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে।
মান্দা : নওগাঁর মান্দায় আলোচনা সভা, চিত্রাঙ্কন, হামদ, নাত ও জাতীয় সংগীত প্রতিযোগিতার মধ্য দিয়ে শেখ রাসেলের ৫২তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিবুল আলম। সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অধ্যক্ষ জহুরুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন, প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম, উপজেলা মডেল কেয়ার টেকার আবুল কাসেম মৃধা, মাও. আলাউদ্দিন প্রমুখ। এ উপলক্ষে উপজেলার প্রাথমিক বিদ্যালয় ও ইসলামিক ফাউন্ডেশনের ২৪৫ জন শিক্ষার্থী জাতীয় পতাকা অঙ্কন, হামদ, নাত ও জাতীয় সংগীত প্রতিযোগিতায় অংশ নেয়। শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়েছে।

 
নিয়ামতপুর : এ উপলক্ষে জাতীয় পতাকা অঙ্কন ও জাতীয় সংগীত প্রতিযোগিতা, হামদ-নাত, গজল পরিবেশন, মিলাদ মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। গতকাল বেলা ১০টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৪৬, নওগাঁ ১ আসনের সাংসদ সাধন চন্দ্র মজুমদার। ইসলামিক ফাউন্ডেশন, নিয়ামতপুর উপজেলা শাখার মডেল কেয়ারটেকার ইব্রাহীম খলিলের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এনামুল হক, সহকারী কমিশনার (ভূমি) শাহিন রেজা, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রসুলপুর ইউপি চেয়ারম্যান আবদুর রাজ্জাক। আলোচনা অনুষ্ঠান শেষে মিলাদ মাহফিল ও প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
রাণীনগর : নওগাঁর রাণীনগরে এদিন সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া বিনতে তাবিবের সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন, উপজেলা আ’লীগের সম্পাদক মফিজ উদ্দিন, নওগাঁ ইসলামিক ফাউন্ডেশনের লাইব্রেরিয়ান আহম্মদ আলী, ইফার রাণীনগর শাখার এমসি মহসিন আলী, জিসি কারীমুল্লাহ প্রমুখ। এ উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিভিন্ন পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।