নামাজ চলাকালে মসজিদ গেটে তালা দেয়ার অভিযোগ ।। সংবাদ সম্মেলনে বললেন মসজিদের ইমাম

আপডেট: অক্টোবর ২৪, ২০১৬, ১১:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা জামালপুর এলাকায় অবস্থিত হযরত শাহ্ ওলী আহম্মদ (র.) মাজার শরীফ মসজিদে জোহরের নামায চলাকালীন মসজিদ গেটে তালা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। গত ১৮ অক্টোবর এই ঘটনা ঘটে। এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্স বিভাগ তাদের মালিকানাধীন ওই এলাকায় প্রবেশাধিকার নিষিদ্ধ করে। কিন্তু মসজিদে ওই গেট ব্যতিত প্রবেশের কোন ব্যবস্থা না থাকায় বিপাকে পড়েছেন মুসুল্লি ও ভক্তরা।
গতকাল সোমবার দুপুর ১২টার দিকে রাজশাহী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন মসজিদের ইমাম হেলাল উদ্দিন। এ সময় তিনি মসজিদ গেট খুলে দেয়াসহ নিরাপত্তা বিধানে মজার চত্বরে পকেট গেট তৈরি করে দেয়ারও জোর দাবি জানান এবং এ বিষয়ে প্রধানমন্ত্রী ও ধর্ম বিষয়ক মন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
লিখিত বক্তব্যে ইমাম মো. হেলাল উদ্দিন বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক মসজিদের গেটের দরজায় তালা দেয়ায় মসজিদের তালাবদ্ধ করে দেয়ায় মসজিদের মুসুল্লিদের মধ্যে ভীতির সৃষ্টি হয়েছে। গেটে তালা থাকায় বাইরে অবস্থিত ওজুখানা ও টয়লেটে যেতে পারছেন না। এহেন কর্মকা-ে উক্ত এলাকার জনসাধারণ ও ভক্তকূলের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। মাজার চত্বরে কোন বাইরে যাওয়ার গেট না থাকায় কোন নাশকতা হলে অনেক মানুষের মৃত্যু হতে পারে।
এমাতাবস্থায় মসজিদ গেট খুলে দেয়াসহ নিরাপত্তা বিধানে মজার চত্বরে পকেট গেট তৈরির জোর দাবি জানান তিনি।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, মাজার কমিটির সভাপতি কাজী আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ এবং অর্থ সম্পাদক সিরাজুল ইসলাম।

এ বিভাগের অন্যান্য সংবাদ