নারীরাই ওড়ালেন নারী দিবসের বিশেষ ফ্লাইট

আপডেট: মার্চ ৯, ২০১৭, ১২:৩৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



নারী দিবসে আকাশে উড়লো বিমানের বিশেষ ফ্লাইট। বুধবার (৮ মার্চ) দুপুর ১টা ৫০ মিনিটে ৮০ জন যাত্রী নিয়ে বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে উড়ে যায়। বিজি-৬০৩ বিশেষ ফ্লাইটটিতে পাইলট হিসেবে রয়েছেন ক্যাপ্টেন তানিয়া রেজা ও ফার্স্ট অফিসার সারওয়াত সিরাজ অন্তরা। রয়েছেন আরো ৬ জন ক্রু।
৮ মার্চ নারী দিবস হওয়ায় ৮ সংখ্যাটিকে প্রতীকী ধরেই ৮ নারীর হাতে ওই ফ্লাইট ওড়ায় বিমান কর্তৃপক্ষ। বেলা ৩টায় ফ্লাইটটি সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ফিরতি পথ ধরে।
বিমানের ব্যবস্থাপনা পরিচালক এএম মোসাদ্দিক আহমেদ বলেন, বিশ্বের সর্বক্ষেত্রে নারীরা পুরুষের সঙ্গে তাল মিলিয়ে চলছে। বিমানের এমন কোনো সেক্টর নেই যেখানে নারী কর্মী নেই। তারা তাদের দক্ষতার প্রমাণ রাখছেন। তাদের সাফল্যে আমরা আনন্দিত। তাই এ ধরনের একটি ফ্লাইটের ব্যবস্থা করছি।
বিমানের পক্ষে বলা হয়, এভিয়েশন খাতে নারীদের আরো আগ্রহী এবং বিশ্বের অন্যান্য এয়ারলাইন্সের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণাদানে এই উদ্যোগ। রাষ্ট্রীয় পতাকাবাহী এই এয়ারলাইন্স প্রতিষ্ঠা লগ্ন থেকেই পুরুষ কর্মীদের পাশাপাশি নারী কর্মীদের দিয়েও ফ্লাইট পরিচালনা করে আসছে। এয়ারক্রাফট মেইনটেনেন্স, সিডিউলিং ও গ্রাউন্ড হ্যান্ডলিং এর বিভিন্ন শাখায়ও সফলতা আর নিষ্ঠার সঙ্গে কাজ করে আসছে নারীরা।
প্রকৃতপক্ষে, বিমানের নারী পাইলটরা যে সফলতার সঙ্গে এগিয়ে যাচ্ছে, দক্ষতার পরিচয় দিচ্ছে এবং নির্ভয়ে এভিয়েশন জগতের সাথে তাল মিলিয়ে আকাশ ছোঁয়ার স্বপ্নকে বাস্তবে রূপ দিচ্ছে সে বার্তা সবার কাছে পৌঁছে দিতেই এই বিশেষ উদ্যোগ। – বাংলানিউজ