নারীর উন্নয়ন ব্যতিত দেশের উন্নয়ন সম্ভব নয় : শাহীন আকতার রেনী

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২১, ৯:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


সকল মা বোনদেরকে সম্মান করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন নারী এবং তিনি নারীদের উন্নয়নে সব ধরনের কাজে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। তাই আমাদের সকলকে নারীদের উন্নয়নে এগিয়ে আসতে হবে। নারীর উন্নয়ন ব্যাতীত একটি দেশের উন্নয়ন সম্ভব নয়।
উদোক্তাদের অনুপ্রাণিত করতে রাজশাহীতে তিনদিনব্যাপি ক্লিক টু বাই উদ্যোক্তাদের আয়োজনে ইনারজিং রাজশাহী ফেস্ট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজসেবী এবং ঐক্য ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহীন আকতার রেনী এসব কথা বলেন।
শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আরও বলেন, আজ উদোক্তা শব্দটি ব্যবহার করতে কোন দ্বিধা নেই। আজ অনেক গর্ববোধ করে একজন উদোক্তা নিজেকে পরিচয় দিতে। তবে ৫০ বছর আগে আমরা দেখেছি আমাদের বয়স্করা বিভিন্ন মাটির কাজ করতো সুই সুতা দিয়ে কাপড়ে নকশা করতো। তখনও উদোক্তা ছিল তবে ছিল না কোন মিডিয়া আর না ছিল তাদেরকে উৎসাহ দেওয়ার কেউ।
তিনি আরও বলেন, তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে তিনি ভাবলেন নারীদের কথা। কিভাবে নারীদের এগিয়ে নিয়ে যাওয়া যায়। আজ আমরা জাতিসংঘের বেঁধে দেওয়া সময়ের আগে বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে দেখতে পেয়েছি। করোনা মহামারির মধ্যে আমরা দেখেছি যেখানে কোন দেশ পারেনি ঠিকমতো পরিস্থিতি সামাল দিতে সেখানে বাংলাদেশ অনেক এগিয়ে। আজকে আমাদের ডিজিটাল বাংলাদেশ না হলে আমরা অনলাইনে ব্যবসা করতে পারতাম না। তবে আজ অনলাইনে নিজেদের পণ্য তুলে ধরতে পারছি।
রাজশাহী চেম্বারের অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির পরিচালক সুলতান মাহমুদ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী চেম্বারের সভাপতি মনিরুজ্জামান, মুসলিম কসমেটিকস অ্যান্ড হারবাল কেয়ারের চেয়ারম্যান মাসুম সরকার, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী।
এছাড়া আরও উপস্থিত ছিলেন, ইএসডিপি’র প্রতিনিধি জামিলা আফযায়ী প্রীতি, উদোক্তা প্রতিনিধি দিলারা খাতুন, তরুণ উদোক্তা ইমরান হোসেন, নেপাল প্রতিনিধি বিপ্লব বাহাদুর, ওয়ের’র সভাপতি আঞ্জুম আরা পারভীন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ