নারী উদ্যোক্তাদের মাঝে রাকাবের ঋণ বিতরণ

আপডেট: মার্চ ৭, ২০১৭, ১২:৩৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহীর ১২ জন নারী উদ্যোক্তার মাঝে ঋণ বিতরণ করেছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)। রাজশাহীতে ব্যাংকটির প্রধান কার্যালয়ে গতকাল সোমবার সকালে এই ঋণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে নগরীর হড়গ্রাম নতুনপাড়া ও হড়গ্রাম শেখপাড়া এলাকার নারী উদ্যোক্তা উন্নয়ন ফাউন্ডেশনের এসব নারীদের মাঝে পাঁচ শতাংশ সুদে ৫০ হাজার টাকা করে ঋণ দেয়া হয়। এই টাকা দিয়ে ঋণগ্রহীতারা বকনা কিনে পালন করবেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাকাবের প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক (পরিচালন) মোজাম্মেল হক। অনুষ্ঠানে তিনি বলেন, দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে নারী উদ্যোক্তাদের সক্রিয় করে তোলার কোনো বিকল্প নেই। এ জন্য রাকাবও নারীদের মাঝে ঋণ বিতরণকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছে। দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে নারী উদ্যোক্তাদের সক্রিয় করে তোলার কোন বিকল্প নেই।
তিনি বলেন, নারী উদ্যোক্তাদের অধিক পরিমাণে অর্থনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় করে তুলতে বর্তমান সরকার বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি নারী উদ্যোক্তাদের বাংলাদেশ ব্যাংকের পুনঃঅর্থায়ন স্কিমের আওতায় দুগ্ধ উৎপাদন ও কৃত্রিম প্রজনন খাতে বকনা পালনের মাধ্যমে দেশে দুগ্ধ উৎপাদন বৃদ্ধি এবং আমদানী নির্ভরতা কমিয়ে দেশকে দুগ্ধ উৎপাদনে সয়ং সম্পূর্ণ করার উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন। ব্যাংক থেকে গৃহীত ঋণ সদ্ব্যবহারের মাধ্যমে নিজেদের আর্থিক অবস্থার উন্নয়ন ঘটানো এবং যথাসময়ে ঋণের অর্থ পরিশোধের জন্য তিনি উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাকাবের প্রধান কার্যালয়ের ব্যবস্থাপক (সহকারী মহাব্যবস্থাপক) আব্দুর রহিম।

এ বিভাগের অন্যান্য সংবাদ