নারী ক্রিকেটের ফাইনালে মুখোমুখি পাক-ভারত

আপডেট: ডিসেম্বর ৪, ২০১৬, ১২:০২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক
পাকিস্তান নারী ক্রিকেট দল এসিসির নারী এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নিয়েছে। শনিবার থাইল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে স্থান করে নেয় বিসমাহ মারুফের দল। থাই মেয়েদের মাত্র ৫১ রানে গুটিয়ে দিয়ে ৫ উইকেট হারিয়েই লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় পাকিস্তান নারী দল।
ফাইনালে কঠিন পরীক্ষার মুখেই পড়তে যাচ্ছে পাকিস্তান নারী দল। টানা পাঁচ জয়ে অপরাজিত দল হিসেবেই ফাইনালে জায়গা করে নেয় ভারতের নারী ক্রিকেট দল। ফলে রোববারের ফাইনালে কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে বিসমাহ-সানা মীরদের জন্য।
ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি গ্রাউন্ডে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক থাইল্যান্ড। তবে সানা মীর, আনাম আমিন ও নিদা দারের বোলিং তোপে পড়ে ১৮.২ ওভারে মাত্র ৫১ রান তুলেই গুটিয়ে যায় থাইরা।
স্বাগতিক থাইল্যান্ডের হয়ে নাতাকান চান্তাম ১৩ ও নানাপাত কোনচারোনকাই ১১ রান করলেও আর সবার নামের পাশে মোবাইলের জিডিট। সানা ৪ ওভারের স্পেলে দুটি মেডেনসহ মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট নেন। দুটি করে উইকেট নেন আনাম ও নিদা। মাত্র ৫২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৩ রান তুলতেই দুই ওপেনার আয়েশা জাফর ও বিসমাহর উইকেট হারায় পাকিস্তান। তবে আসমাভিয়া মারুফ ২৪ ও নিদা ১৪ রানের দুটি দায়িত্বশীল ইনিংস খেললে ৫০ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে পাকিস্তান।