নারী ক্রিকেট দল কিনলেন শাহরুখ খান

আপডেট: জুন ১৯, ২০২২, ৭:০৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


এবারে নারী ক্রিকেটে দল কিনলেন বলিউড বাদশা শাহরুখ খান। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) নারীদের টুর্নামেন্টে ‘ত্রিনিবাগো’ দলের মালিকানা কিনেছে তার মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজি ‘নাইট রাইডার্স’।

৩০ আগস্ট শুরু হচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (CPL)। সেখানেই খেলবে শাহরুখ-জুহির ‘ত্রিনিবাগো নাইট রাইডার্স’। যার নেতৃত্ব দেবেন দিয়েন্দ্রা ডটিন। অন্যদুটি দল ‘বার্বাডোজ রয়্যালস’-এর নেতৃত্ব দেবেন হেইলি ম্যাথিউ আর ‘গিয়ানা আমাজন ওয়ারিয়র্স’-এর নেতৃত্ব দেবেন স্টেফানি টেলর।

টুইটারে এ খবরটি নিজেই জানিয়েছেন শাহরুখ। তিনি লেখেন, প্রথমবারের মতো নারী ক্রিকেট দলের মালিকানা নিল নাইট রাইডার্স। দলটির নাম ‘ত্রিনিবাগো নাইট রাইডার্স’। নারী সিপিএলের প্রথম আসর থেকেই দলটি খেলবে।
শাহরুখ লিখেছেন, ‘আমাদের সবার জন্য এটা খুবই আনন্দের মুহূর্ত। আশা করছি, আমি ওদের সরাসরি দেখার জন্য উপস্থিত থাকতে পারব। ’

প্রসঙ্গত, দিয়েন্দ্রা ডটিনকে মহিলা ক্রিকেটের অন্যতম দুর্র্ধষ ব্যাটসম্যান বলে গণ্য করা হয়। অন্যদিকে ম্যাথিউস এবং টেলরকে বিশ্বের ১০জন টি-টোয়েন্টি অল রাউন্ডারদের মধ্যে অন্যতম মানা হয়। ত্রিনবাগো নাইট রাইডার্স দলটি কেনার টুইট শেয়ার করে শাহরুখ লিখেছেন, @KKRiders, @ADKRiders Ges @TKRiders-এর জন্যও এটা খুশির মুহূর্ত।

প্রথমবার মহিলা ক্রিকেট দল পেয়ে উচ্ছ্বসিত কেকেআর শিবির। দলের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টিমের সকলকে স্বাগত জানানো হয়েছে। ৩০ আগস্ট লাল-সাদা জার্সিতে মাঠে নামবে ত্রিনবাগো নাইট রাইডার্স।

জানা যাচ্ছে, ড্রাফটিং প্রসেসের মাধ্যমে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের দল বাছাই করা হয়। ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক ম-লীর তরফে সমস্ত ক্রিকেটারদের নাম ড্রাফটে রাখা হয়েছিল। মোট ৩৩ জন ক্রিকেটারকে ড্রাফটিংয়ের মাধ্যমে বেছে নেয়া হয়। এছাড়া বিদেশি ক্রিকেটাররাও এই নারী টি-টোয়েন্টিতে অংশ নিচ্ছেন।
তথ্যসূত্র: বাংলানিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ