নাশকতার পরিকল্পনাকালে নগরীতে জামায়াত-শিবিরের ছয় নেতাকর্মী গ্রেফতার

আপডেট: জানুয়ারি ৬, ২০১৭, ১১:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



নগরীর বালিয়াপুকুর এলাকার একটি বাড়িতে নাশকতার পরিকল্পনাকায় গোপন বৈঠক চলাকালে জামায়াত-শিবিরের ছয় নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত গভীর রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, জামায়াত নেতা মনিরুজ্জামান এবং শিবিরের নেতাকর্মী যথাক্রমে হাবিবুল্লাহ (২৪), মারুফ হোসেন (২০), মোশাররফ হোসেন (২০), আমানুল্লাহ (১৮) ও আবু মুসা (২১)। শিবিরের নেতাকর্মীরা নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, গ্রেফতারকৃত জামায়াত-শিবিরকর্মীরা নগরীর বালিয়াপুকুর এলাকায় একটি বাড়িতে বৈঠক করছিল। এসময় গোপন সংবাদের ভিত্তিতে বোয়ালিয়া মডেল থানা পুলিশের একটি বিশেষ টিম সেখানে অভিযান চালায়। এরপর ওই বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।
তিনি জানান, গ্রেফতারকৃতরা ওই বাড়িতে নাশকতার পরিকল্পনা করছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে নাশকতামূলক কর্মকা-ে জড়িত থাকার অভিযোগে একাধিক মামলাও রয়েছে। ওই সব মামলায় তারা পলাতক আসামি। তাদের গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে গতকাল শুক্রবার কারাগারে পাঠানো হয়েছে।