নিঃশর্ত ক্ষমা না চাইলে ডেইলি স্টারের বিরুদ্ধে মামলা করবেন মেয়র তাপস

আপডেট: জুন ১০, ২০২৩, ১:৪৮ অপরাহ্ণ

সংবাদ সম্মেলনে মেয়র তাপসের আইনজীবীরা

সোনার দেশ ডেস্ক :


মানহানিকর সংবাদ প্রকাশের ঘটনায় নিঃশর্ত ক্ষমা না চাইলে ইংরেজি দৈনিক ডেইলি স্টার কর্তৃপক্ষের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের আইনজীবীরা।
শনিবার (১০ জুন) রাজধানীর কাওরানবাজারে বিএসইসি ভবনে অবস্থিত লেক্স কাউন্সিলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মলনে তার আইনজীবীরা এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে মেয়র তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান বলেন, গত ১৩ মে ডেইলি স্টার একটি লেখা প্রকাশ করে। ওই লেখায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও এর মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসকে হেয় করা হয়। এর পরিপ্রেক্ষিতে গত ৫ জুন ডেইলি স্টারকে আমরা মেয়রের পক্ষে একটি আইনি নোটিশ পাঠাই। নোটিশে আমরা অনলাইনে থাকা লিংক সরিয়ে ফেলতে, নিঃশর্ত ক্ষমা চেয়ে একটি রিপোর্ট প্রকাশ করতে এবং মানহানিকর ওই রিপোর্টের জন্য ১০০ কোটি টাকা ক্ষতিপূরণের কথা বলি।

গত ৮ জুন ডেইলি স্টার আমাদের আইনি নোটিশের বিষয়ে তাদের জবাব পত্রিকায় প্রকাশ করে। যেখানে তারা নিজেদের লেখার সপক্ষে বক্তব্য রেখেছেন। আমাদের নোটিশ মতে তারা লিংক সরিয়ে ফেলেছেন। কিন্তু এখনও ক্ষমা চেয়ে রিপোর্ট প্রকাশ করেননি এবং ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদান করেননি।

ফলে নোটিশে থাকা অবশিষ্ট সময়ের মধ্যে তারা ক্ষমা চেয়ে রিপোর্ট প্রকাশ এবং ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদান না করলে তাদের বিরুদ্ধে ফৌজদারি ও দেওয়ানি আইনে মামলা করা হবে।

এ সময় সংবাদ সম্মেলনে ব্যারিস্টার তাপসের আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার খোন্দকার রেজা-ই রাকিব, ব্যারিস্টার খোন্দকার রেজা-ই রাব্বী ও ব্যারিস্টার ইমরানুল কবীর উপস্থিত ছিলেন।

এর আগে গত ৫ জুন মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামসহ তিন জনকে আইনি নোটিশ পাঠান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। নোটিশে ডেইলি স্টার কর্তৃপক্ষের কাছে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়।

অন্য দুই জন হলেন-ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও সংশ্লিষ্ট লেখক নাজিবা বাশার। ব্যারিস্টার ফজলে নূর তাপসের পক্ষে ব্যারিস্টার মেজবাহুর রহমান এ নোটিশ পাঠান।- বাংলা ট্রিবিউন