নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশই হলো পাকিস্তান

আপডেট: নভেম্বর ২৯, ২০১৬, ১১:২১ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক



হোয়াইটওয়াশ এড়াতে পারতো পাকিস্তান। ‘আনপ্রেডিক্টেবল’ খ্যাত এশিয়ার দলটির পক্ষে সেটা আর সম্ভব হলো না। শেষ পর্যন্ত নাটকীয়ভাবে নিউজিল্যান্ডের কাছে পরাস্ত হয়েছে তারা। হ্যামিল্টন টেস্টে আজহার আলীর দলের পরাজয়টা ১৩৮ রানের। আর তাতে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশই হলো পাকিস্তান।
বিনা উইকেটে ১ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করে পাকিস্তান। জয়ের জন্য তাদের দরকার ছিল ৩৬৮ রান। হাতে দশ উইকেট। শুরুটা ভালোই ছিল তাদের। ১৩১ রানের মাথায় প্রথম উইকেট হারায় পাকিস্তান। এ যাত্রায় মিচেল স্যান্টনারের শিকার হওয়া আজহার আলি সাজঘরে ফেরেন ৫৮ রানে।
আরেক ওপেনার সামি আসলাম তো একপ্রান্ত আগলে গেলে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু কাজের কাজটা করতে পারেন নি তিনি। ২৩৮ বল মোকাবেলা করে ৮টি চার ও একটি ছক্কায় ৯১ রান করে টিম সাউদির কাছে ধরাশায়ী হন সামি আসলাম। আর তাতে পাকিস্তানের ব্যাটিংয়ে নেমে আসে ধস।
তার চেয়েও বড় কথা, শেষ সেশনে ৯ উইকেট নিয়ে পাকিস্তান ড্র করার একটা সুযোগ পেয়েছিল। সেটাও হাতছাড়া করেছেন আসাদ শফিক-ইউনিস খানরা। কিউই বোলারদের কাছে একে একে ধরাশায়ী হয়েছেন তারা। সরফরাজ আহমেদের ১৯, রাবর আজমের ১৬, মোহাম্মদ রিজওয়ানের অপরাজিত ১৩ রানের ইনিংসও হারের লজ্জা থেকে পাকিস্তানকে বাঁচাতে পারে নি।
নিউজিল্যান্ডের হয়ে তিন উইকেট নিয়েছেন নেইল ওয়েগনার। দুটি করে উইকেট লাভ করেছেন মিচেল স্যান্টনার ও টিম সাউদি। একটি করে উইকেট পকেটে পুরেছেন ম্যাট হেনরি ও কলিন ডি গ্যান্ডহোম।
প্রসঙ্গত, নিউজিল্যান্ডের করা ২৭১ রানের জবাবে প্রথম ইনিংসে পাকিস্তান অলআউট হয় ২১৬ রানে। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ৩১৩ রান করে ইনিংস ঘোষণা করে স্বাগতিক কিউইরা। এবার পাকিস্তান গুটিয়ে যায় ২৩০ রানে।-জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ