নিউজিল্যান্ডে জেতার আত্মবিশ্বাস সাকিবের

আপডেট: জানুয়ারি ৩, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ফলের দিক থেকে আগের দুই নিউজিল্যান্ড সফরের চেয়ে এবারের সফরের এখন পর্যন্ত খুব একটা পার্থক্য নেই। তবে সাকিব আল হাসান মনে করছেন, অনেক উন্নতি করেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডে স্বাগতিকদের হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।
একমাত্র প্রস্তুতি ম্যাচে হার দিয়ে নিউজিল্যান্ড সফর শুরু করে বাংলাদেশ। কেন উইলিয়ামসনের দলের বিপক্ষে ৩-০ ব্যবধানে হারে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।
আজ  মঙ্গলবার নেপিয়ারে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। তার আগের দিন সংবাদ সম্মেলনে নিজেদের সম্ভাবনা নিয়ে বলেন দলের প্রতিনিধি হয়ে আসা সহঅধিনায়ক সাকিব।
“ওয়ানডে সিরিজে আমরা পরিকল্পনা অনুযায়ী খেলতে পারিনি। বেশ কিছু সুযোগ আমরা পেয়েছিলাম যেগুলো নিতে পারিনি। তবে এটি নতুন একটি সিরিজ। টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড দারুণ এক দল। তাদের মাটিতে আমাদের কাজটা সহজ হবে না। তবে আমাদেরও সামর্থ্য আছে ভলো খেলার এবং জেতার।”
বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সাকিবই সবচেয়ে বেশি টি-টোয়েন্টি খেলেন। বিশ্ব জুড়ে এই সংস্করণে খেলা বাঁহাতি অলরাউন্ডার জানালেন জিততে মাঠে কী করতে হবে।
“ধারাবাহিক থাকাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। সংক্ষিপ্ত সংস্করণে মোমেন্টাম হারানোর সুযোগ নেই। ওয়ানডে সিরিজে আমরা মোমেন্টাম পেলেও ধরে রাখতে পারিনি। টি-টোয়েন্টিতে সেটা ধরে রাখা নিশ্চিত করতে হবে আমাদের।” অন্য দুই সংস্করণের মতো নিউজিল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে টি-টোয়েন্টিতেও হেরেছে বাংলাদেশ। ২০১০ সালের সফরে হ্যামিল্টনে একমাত্র টি-টোয়েন্টিতে অতিথিদের হার ছিল ১০ উইকেটের। সেই ম্যাচে দলের নেতৃত্বে ছিলেন সাকিব। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার জানান, এবার পরিস্থিতি পাল্টানোর আত্মবিশ্বাস আছে তাদের। “আমরা এখনও বিশ্বাস করি যে, জিততে পারি। ছেলেরা দেখিয়েছে যে অন্তত তারা কিছু করতে পারে। আগে যে দুবার এখানে এসেছি, একটু ভালো করতে পারিনি আমরা। এবার ফলাফল হয়ত খুব ভালো বলছে না, তবে অনেক উন্নতির ছাপ আমরা রাখতে পেরেছি। সেটিকে ইতিবাচক ধরে নিয়ে টি-টোয়েন্টি সিরিজে আরও ভালো করতে পারি আমরা।”-বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ