নিজেদের মধ্যে গুলি, দুই বিএসএফ সদস্য নিহত

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২১, ৭:৪১ অপরাহ্ণ

 

সোনার দেশ ডেস্ক:


ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নিজেদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ঘটনাস্থলেই দুই জওয়ান নিহত হয়েছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে ত্রিপুরার গোমতী জেলার শিলাছড়ি থানা এলাকার খাগড়াছড়ি বর্ডার আউটপোষ্ট (বি ও পি) সংলগ্ন ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় এ ঘটনাটি ঘটে।

জানা গেছে বিএসএফের ২০ নম্বর ব্যাটালিয়নের জওয়ান সতবীর সিং এবং প্রতাপ সিং এদিন রাতে সীমান্তে দায়িত্ব পালন করছিলেন। এ সময় কোন এক বিষয়কে কেন্দ্র করে তাদের মধ্যে ঝগড়া বাধে এবং পরবর্তী সময় তা চরম আকারে রূপ নেয়। একপর্যায়ে এরা একে অপরকে গুলি করলে ঘটনাস্থলেই উভয়ে নিহত হর। এ সময় তাদের গোলাগুলিতে বিএসএফের সাব-ইন্সপেক্টর রাম কুমারও আহত হন। তার পায়ে একাধিক গুলি লাগে। বর্তমানে তিনি গোমতী জেলা সদরের উদয়পুরের ত্রিপুরাসুন্দরী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে বিএসএফের ত্রিপুরা ফ্রন্টিয়ার্সের পক্ষ থেকে এ ঘটনার সত্যতা স্বীকার করা হয়েছে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) এক প্রেসবিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে আকস্মিক এবং অনাহত এ সংঘর্ষের ঘটনায় দুই বিএসএফ জওয়ানের মৃত্যু হয়েছে এবং একজন আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয় কী কারণে এমন সংঘর্ষের ঘটনা ঘটেছে তা অনুসন্ধানে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। তদন্ত সম্পন্ন হলে ঘটনার প্রকৃত রহস্য উদ্ঘাটিত হবে। পাশাপাশি শিলাছড়ি থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছে।
তথ্যসূত্র: বাংলানিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ