নিজ জেলায় কর্মরত থাকতে পারবেন না উপ-সহকারী কৃষি কর্মকর্তারা

আপডেট: আগস্ট ৩, ২০২২, ৮:৪১ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


উপ-সহকারী কৃষি কর্মকর্তারা এখন থেকে নিজ জেলায় কর্মরত থাকতে পারবেন না। তাদের নিজ জেলার বাইরে অন্য জেলায় পদায়নের বিষয়ে সংশ্লিষ্টদের চিঠি দিয়েছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. শামছুল হকের সই করা চিঠিতে বলা হয়েছে, ২০২২ সালের জেলা প্রশাসক সম্মেলনে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সিদ্ধান্তগুলোর এক নম্বর সিদ্ধান্তে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের নিজ জেলার বাইরে অন্য জেলায় পদায়ন করার বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার জন্য কৃষি মন্ত্রণালয়ের মাধ্যমে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা রয়েছে। ইতোমধ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তর থেকে পর্যায়ক্রমে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের জেলার বাইরে পদায়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

চিঠিতে আরও বলা হয়, উপ-সহকারী কৃষি কর্মকর্তা/সমমান পদধারীরা, যারা নিজ জেলায় কর্মরত আছেন, তাদের বদলিযোগে পদায়নের ক্ষেত্রে সংশ্লিষ্ট অঞ্চলের অতিরিক্ত পরিচালকের কাছে ন্যাস্ত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। এতে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের নিজ জেলার বাইরে পদায়নের ক্ষেত্রে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা বাস্তবায়ন সহজতর হবে।

এরপর থেকে উপ-সহকারী কৃষি কর্মকর্তা/ সমমান পদধারী কর্মকর্তাদের বদলিযোগে নিজ জেলায় পদায়ন মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার সরাসরি লঙ্ঘন বলে গণ্য হবে বলেও চিঠিতে সতর্ক করা হয়েছে।
তথ্যসূত্র: বাংলানিউজ