নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণ করার আহ্বান ওয়ার্কার্স পার্টির

আপডেট: মে ১৩, ২০২২, ৯:৫২ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


সাধারণ মানুষের নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টি। একইসাথে পরিকল্পিতভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে সরকারের প্রতি আহ্বানও জানিয়েছে দলটি।

শুক্রবার (১৩ মে) সন্ধ্যায় আয়োজিত এক সভা থেকে এই আহ্বান জানানো হয়। রাজশাহীর সাহেব বাজার জিরোয়েন্টের দলীয় কার্যালয়ে মহানগর ওয়ার্কার্স পার্টি এই সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন দলটির মহানগরের সভাপতি লিয়াকত আলী লিকু।

সভায় নেতৃবৃন্দ বলেন, বাজারের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। ব্যবসায়ীরা সিন্ডিকেট করে বিভিন্ন অজুহাতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে সাধারণ মানুষকে বিপাকে ফেলছে। একবার যে পণ্যের দাম বাড়ে, তা আর কমে না। সরকারি বিভিন্ন সংস্থা এ ব্যাপারে কাজ করলেও তা তেমন কার্যকর ভূমিকা না রাখায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসছে না। এক্ষেত্রে পরিকল্পিতভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ জরুরি।

সভায় আগামী ৩১ মে শহীদ জামিল আকতার রতনের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত কর্মসূচি সফল করার বিষয়ে আলোচনা করা হয়। এসময় এবার শহীদ জামিল দিবস রাজশাহীর সকল মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে সাথে নিয়ে সম্মিলিতভাবে পালন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, মহানগর সম্পাদকম-লীর সদস্য আইনজীবী এন্তাজুল হক বাবু, সাদরুল ইসলাম, সিরাজুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আব্দুল মতিন, মনিরুদ্দীন পান্না, নাজমুল করিম অপু, মনিরুজ্জামান মনির, সুজিত সরকার, মহানগর সদস্য সীতানাথ বণিক, সাঈদ চৌধুরী, আব্দুল খালেক, আলমগীর হোসেন, মোশারোফ হোসেন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ