নিয়ামতপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের নাম ভাঙিয়ে মার্কেট নির্মাণের অভিযোগ

আপডেট: মে ১২, ২০২৪, ৮:৫৮ অপরাহ্ণ


নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি:


নওগাঁর নিয়ামতপুর উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের বটতলী হাটের খাস পুকুরের জায়গা দখল করে অবৈধভাবে মসজিদের নাম ভাঙিয়ে মার্কেট নির্মাণের অভিযোগ পাওয়া গেছে মসজিদ কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। জানাজানি হলে উপজেলা প্রশাসন কাজ বন্ধ করে দেয়।
অভিযোগ রয়েছে, ইউপি চেয়ারম্যান মসজিদের নামে বটতলী বাজারের মসজিদ সংলগ্ন পুকুরের জায়গা দখল করে ০৬ রুম বিশিষ্ট এ মার্কেট নির্মাণ করছেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের বটতলী বাজারে পুকুরের পানি শুকিয়ে যাওয়ায় সেখানে মার্কেট নির্মাণের কাজ শুরু করেছিল। স্হানীয়রা জানান, জানাজানি হলে ইউনিয়ন ভূমি সহকারী লতিফুর রহমান কাজ বন্ধ করে দেন।

নাম না প্রকাশ করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি বলেন, এভাবে খাস পুকুরের জায়গা দখল করে মসজিদের নাম ভাঙ্গিয়ে মার্কেট নির্মাণে ইউপি চেয়ারম্যানের সংশ্লিষ্টতা রয়েছে। তিনি কারও সাথে আলোচনা না করেই এমন সিদ্ধান্ত নিয়েছেন। তাছাড়া মার্কেটের ঘর বরাদ্দের নামে মোটা অংকের টাকাও নিচ্ছেন।

বটতলী হাট মসজিদ কমিটির সাধারণ সম্পাদক নুরুজ্জামান নাহিদ বলেন, মসজিদের নামে মার্কেট নির্মাণের বিষয়টি আমার জানা নেই। মসজিদ কমিটির সভাপতি চেয়ারম্যান সাহেবও আমাকে এ বিষয়ে কিছু বলেননি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুপম কুমার জানান, বিষয়টি জানার পরপরই মার্কেট নির্মাণের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ