নিয়ামতপুরে ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক বাঁশঝাড় কাটার অভিযোগ

আপডেট: জুন ১৪, ২০২৪, ৭:৫৭ অপরাহ্ণ


নিয়ামতপুর, প্রতিনিধি:


নওগাঁর নিয়ামতপুরে ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক মন্জুর রহমানের বাঁশঝাড় কাটার অভিযোগ উঠেছে একই এলাকার আব্দুল লতিফ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের নেহেন্দা গ্রামে।

আব্দুল লতিফ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে এর আগেও মন্জুর রহমানের ট্রলিঘর ভাঙা, জমি দখল, তার স্ত্রীকে মারপিট, জোরপূর্বক মন্জুর রহমানের জায়গায় টয়লেট নির্মাণ, বাড়ির পানি বের করার ড্রেন নির্মাণে বাধার প্রদানের একাধিক অভিযোগ রয়েছে। তবে তাদের বিরুদ্ধে অভিযোগ হলেও অদৃশ্য কারণে এর সমাধান হচ্ছে না তা নিয়ে শংকা প্রকাশ করেছেন ভুক্তভোগী মন্জুর রহমানের পরিবারের সদস্যরা।

অভিযোগ সূত্রে জানা গেছে, নেহেন্দা মৌজায় সরকারের কাছ থেকে লিজকৃত নেওয়া মন্জুর রহমানের জমিতে বাঁশঝাড়ের সকল বাঁশ কেটে নেয় লতিফসহ তার পরিবারের সদস্যরা। এতে মঞ্জুর রহমানের প্রায় ৬০ হাজার টাকার ক্ষতি সাধিত হয়।

আব্দুল লতিফের ছেলে সৈকত বলেন, আমাদের বাড়িতে রংয়ের কাজ করতে সমস্যা হওয়ায় বাঁশ কাটা হয়েছে। তবে গ্রামের মাতব্বরের অনুমতি নেওয়া হয়েছে।
ভুক্তভোগী মন্জুর রহমান বলেন, আমার ভোগদখলীয় জমিতে জোরপূর্বক তারা এসে একের পর এক সমস্যা তৈরি করছে। তাদের অত্যাচারে আমিসহ আমার পরিবারের সদস্যরা অতিষ্ঠ। আমি সুষ্ঠ বিচার দাবি করছি।

তিনি আরও বলেন, নেহেন্দা মৌজায় ১/১ খতিয়ানে ১৩ ডেসমিল জমি লতিফ পেলেও এখন তিনি দখলে রেখেছেন ১৭ ডেসমিল। এছাড়া আমার দখলীয় জমি জোরপূর্বক দখলের পাঁয়তারা করছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইদুল ইসলাম বলেন, বাঁশ ঝাড় কাটার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহই করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version