নির্ভয়া হত্যাকাণ্ডের চার অভিযুক্তের ফাঁসি আজ

আপডেট: মার্চ ২০, ২০২০, ১২:২৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ভারতের রাজধানী নয়াদিল্লির বহুল আলোচিত মেডিকেল ছাত্রী নির্ভয়া ধর্ষণ ও হত্যায় অভিযুক্ত চার আসামির সর্বোচ্চ সাজা কার্যকর হচ্ছে। নানা নাটকীয়তা শেষে আজ শুক্রবার সকালে এ চার ধর্ষকের ফাঁসি কার্যকর করা হবে বলে জানিয়েছেন দিল্লির পাটিয়ালা কোর্ট।
বৃহস্পতিবার দিল্লির এই আদালত অভিযুক্ত চার ধর্ষক অক্ষয় ঠাকুর (৩১), পবনগুপ্ত (২৫), বিনয় শর্মা (২৬) ও মুকেশ সিংহের (৩২) সব আবেদন খারিজ করে দিয়েছেন। শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে এই চার অভিযুক্তের ফাঁসি কার্যকর করা হবে।
চূড়ান্ত সাজা থেকে রেহাই পেতে এখনও আইনি উপায় রয়েছে জানিয়ে মৃত্যুদণ্ড কার্যকর স্থগিতের আবেদন করেছিলেন দিল্লির বহুল আলোচিত এই মামলার অভিযুক্তরা। দেশটির সরকারি আইনজীবী ইরফান আহমদ আদালতকে বলেন, আইনি প্রতিকার পাওয়ার আর কোনও সুযোগ নেই। ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ পবন এবং অক্ষয় ঠাকুরের প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিয়েছেন।
তিনি বলেন, আমার বন্ধুরা আরও ১০০টি আবেদন করতে পারেন। কিন্তু সেগুলো আইনি বিকল্প নয়। সরকারি এই কৌঁসুলির এমন যুক্তির পর দণ্ডিতদের আবেদন খারিজ করে দেন বিচারক।
এ নির্দেশ শোনার পর আদালত কক্ষে জ্ঞান হারিয়ে ফেলেন মুকেশের স্ত্রী। কয়েক দিন আগে স্বামী অক্ষয়ের সঙ্গে সংসার করবেন না জানিয়ে ডিভোর্সের মামলা করেছিলেন তিনি।
তথ্যসূত্র: জাগোনিউজ