নির্যাতন ও হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

আপডেট: জানুয়ারি ২৩, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহীসহ সারাদেশে সংঘটিত নির্যাতন, ধর্ষণ, হত্যাক-সহ সকল অপরাধের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১১টার দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে ‘ইয়ুথ অ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’ সংগঠনের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে রাজশাহী বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন, সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক শামীউল আলীম শাওন।
ইয়্যাসের কর্মসূচির সঙ্গে একত্বতা ঘোষণা করে মানববন্ধনে বক্তব্য দেন, আইন সহায়তা কেন্দ্র -আসক ফাউন্ডেশন রাজশাহী বিভাগের সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম, সহসভাপতি আসোক কুমার সাহা, রাজশাহী জজ কোর্টের আইনজীবী মুরাদ মুর্শেদ, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম নবী রনি প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন মাসুদ, ইয়ুথ অ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’র সাধারণ সম্পাদক শাহরুখ আহমেদ শুভ, কার্যনির্বাহী সদস্য মাসুদ রানাসহ সংগঠনটির সদস্যবৃন্দ।
মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহীসহ সারাদেশে নির্যাতন, ধর্ষণ, গুম, হত্যাকা-সহ বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকা-ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সংঘটিত অপরাধগুলোর দ্রুত সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্তের মাধ্যমে অপরাধ সংঘটিত হওয়ার প্রকৃত কারণ উন্মেচিত এবং তথ্য প্রমাণের অভাবে বিচার প্রকৃত অপরাধী চিহ্নিত হচ্ছে না । ফলে অপরাধীরের বিচার হচ্ছে না।

এ বিভাগের অন্যান্য সংবাদ