বাগমারায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বাড়ি নির্মাণের অভিযোগ

আপডেট: মার্চ ৯, ২০২৪, ৮:৪৭ অপরাহ্ণ


বাগমারা প্রতিনিধি:রাজশাহীর বাগমারা উপজেলার খালগ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভ্যানচালকের জমি দখল করে জোরপূর্বক বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। একই গ্রামের প্রতিবেশি আলমের স্ত্রী হাজরা বিবি বাড়িটি নির্মাণ করছেন। শনিবার (৯ মার্চ) দুপুরেও নির্মাণ কাজ চলছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে কাজ বন্ধ করে দখলকারিরা পালিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের খালগ্রাম গ্রামের মৃত গ্যান্দা সরকারের আরএস ১০৩ খতিয়ানভুক্ত ১২৬৯ ও ১২৬৬ দাগ এবং ক্রয়কৃত সম্পত্তির প্রস্তাবিত খতিয়ান ৩৮৬ যার দলিল নাম্বার ৭৭৭০/০৭ দখলীয় জমির পৈত্রিক সূত্রে মালিক হন সেকেন্দার আলী। ওই জমির ৯শতক জমি দখল করে বাড়ি নির্মাণ শুরু করেন হাজরা বিবি। এসময় জমির মালিক বাড়ি নির্মাণে বাধা দিলে প্রতিপক্ষের সঙ্গে সংঘর্ষের ঘটনার পর আদালতে উভয় পক্ষ একধিক ফৌজদারী মামলা দায়ের করেন। একাধিকবার স্থানীয় মিমাংসার চেষ্টায় সুরাহ হয়নি।

অবশেষে নালিশী সম্পত্তির উপর বাড়ি নির্মাণ বন্ধে সেকেন্দার আলী আদালতের নিকট নিষেধাজ্ঞা প্রার্থনা করেন।বিজ্ঞ আদালত উভয় পক্ষের শান্তিশৃঙ্খলা রক্ষায় ওই নালিশী জমির উপর ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা মোতাবেক নিষেধাজ্ঞা জারি করেন। আদালতের আদেশ মোতাবেক বাগমারা থানা পুলিশ উভয় পক্ষের শান্তির লক্ষে উক্ত নালিশী সম্পত্তিতে বাড়ি নির্মাণ কাজ বন্ধে একাধিকবার নোটিশ জারি করেন। তবে নিষেধাজ্ঞা উপেক্ষা করে হাজরা বিবি ও তার স্বামী আলাম, মৃত কলিমের ছেলে কালাম, লুকমান, আলামের ছেলে এমরান,মাসুদ এবং মিস্ত্রি সোহেল রানা নিষেধাজ্ঞা অমান্য করে পুনরাই জোরপূর্বক বাড়ি নির্মাণ কাজ চালিয়ে আসছেন।

বাগমারা থানার হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই জিল্লুর রহমান জানান, থানার ওসি স্যারের নির্দেশে তিনি ঘটনাস্থলে যাওয়ার আগেই তারা কাজ বন্ধ করে পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসার পর তারা আবারও কাজ শুরু করছে। তবে শান্তি ভঙ্গের চেষ্টা করলে আইন ভঙ্গকারিদের আটক করে আদালতে সোপর্দ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version