নিহত জঙ্গি আশরাফুল ছিলেন প্রকৌশলী

আপডেট: মে ১৩, ২০১৭, ১২:৫৩ পূর্বাহ্ণ

অভিযানের শুরুতেই জঙ্গি সাজ্জাদ ও তার স্ত্রী বেলিসহ পরিবারের সদস্যরা ধারালো অস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়েন ফায়ার সার্ভিস কর্মী আবদুল মতিনের ওপর- সোনার দেশ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী গোদাগাড়ী উপজেলার বেনীপুর গ্রামে জঙ্গি আস্তানার অপারেশন ‘সান ডেভিল’এ নিহত আশরাফুল ছিলেন প্রকৌশলী। তিনি প্রকৌশলী বিদ্যায় বিএসসি ডিগ্রি অর্জন করেন। নব্য জেএমবি’র সামরিক শাখা থেকে উচ্চ পর্যায়ের প্রশিক্ষণপ্রাপ্ত ছিলেন আশরাফুল। জঙ্গি আস্তানায় আত্মসমর্পণকারী সাজ্জাদের মেয়ে সুমাইয়া পুলিশকে এসব চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন বলে জিজ্ঞাসাবাদে সংশ্লিষ্ট একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন গণমাধ্যমকর্মীদের।
রাজশাহী রেঞ্জের উপপুলিশ মহাপরিদর্শক নিশারুল আরিফ জানান, বৃহস্পতিবার রাতেই সুমাইয়াকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এরপরে তার দেয়া প্রাথমিক তথ্য থেকে জঙ্গি আশরাফুলের বিষয়টি জানা গেছে। নিহত জঙ্গি আশরাফুলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবিনগর গ্রামে। বাবার নাম আবদুল হক।
জঙ্গি আস্তানায় অপারেশন ‘সান ডেভিল’ এর আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণার সময় সংক্ষিপ্ত প্রেস বিফিং এ তিনি এসব কথা জানান। জঙ্গি আশরাফুলের বিষয়ে তিনি এর বেশি তথ্য দেন নি।
তবে ঊর্ধ্বতন টুরিশ কর্মকর্তারা জানান, প্রকৌশলী আশরাফুল নিয়মিত যাতায়াত করতেন সাজ্জাদের বাড়িতে। বিস্ফোরক বিষয়ে বিশেষ করে শক্তিশালী বোমা বানানোর ক্ষেত্রে তার পারদর্শিতা ছিলো। এছাড়া সাজ্জাদের আস্তানায় আর অন্য কোনো জঙ্গির আনাগোনা ছিলো কী না- তা তদন্ত করে দেখা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ