নিহত জঙ্গি মুসা কিনা জানতে মায়ের ডিএনএ সংগ্রহ

আপডেট: মার্চ ৩১, ২০১৭, ১২:৪৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সিলেটের আতিয়া মহলে নিহত জঙ্গি মাঈনুল ইসলাম মুসা কিনা তা জানতে তার মা সুফিয়া বেগমের ডিএনএ’র নমুনা সংগ্রহ করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে তার ডিএনএ সংগ্রহ করা হয়।
সিলেট মহানগরীর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল আহমদ বলেন, আতিয়া মহলে শীর্ষ জঙ্গি মুসা নিহত হয়েছেন কিনা, তা শনাক্ত করতেই মুসার মা সুফিয়া বেগমের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার দুপুরে মেয়ে কামরুন নাহারকে সঙ্গে নিয়ে সিলেট পৌঁছান সুফিয়া বেগম। রাজশাহীর বাগমারা থেকে গতকাল তাদের ঢাকায় নেয়া হয়েছিল।
সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়াস্থ আতিয়া মহলে সেনা কমান্ডোদের অভিযানে চার জঙ্গি নিহত হয়েছে। তার মধ্যে নব্য জেএমবি নেতা মাঈনুল ইসলাম মুসা থাকতে পারে বলে পুলিশের ধারণা।
এ ছাড়া আতিয়া মহলে নিহত একমাত্র নারী জঙ্গি কথিত মর্জিনা বান্দরবানের নাইক্ষ্যংছড়ির জঙ্গি মনজিয়ারা কিনা, তা জানতে বুধবার তার বাবার ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়।
আতিয়া মহলে নিহত অপর দুই জঙ্গির লাশ ভেতরে রয়েছে। ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল ইউনিট না আসায় লাশ দুটি উদ্ধার কাজ শুরু করতে পারেনি পুলিশ।- রাইজিংবিডি